Alexa

আন্তর্জাতিক গণমাধ্যমেও আলোচিত চুড়িহাট্টার অগ্নিকাণ্ড

আন্তর্জাতিক গণমাধ্যমেও আলোচিত চুড়িহাট্টার অগ্নিকাণ্ড

ছবি: এএফপি।

চকবাজারের চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের ঘটনাটি বেশ গুরুত্বের সাথে প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদ মাধ্যম গুলো। বুধবার (২০ ফেব্রুয়ারি) রাতে ঘটে যাওয়া মর্মান্তিক এই ঘটনাটির সচিত্র প্রতিবেদন উঠে এসেছে সুপরিচিত সংবাদ মাধ্যম বিবিসি ও আল-জাজিরা সহ অন্যান্য সংবাদ মাধ্যমগুলোতেও।

কাতার ভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা অগ্নিকাণ্ডের ঘটনার সংবাদ রেখেছেন তাদের ওয়েব সাইটের শীর্ষে। সংক্ষিপ্ত বিবরণ দেওয়া শীর্ষ সংবাদটিতে শিরোনাম দেওয়া হয়েছে ‘আমি আকস্মিক তীব্র শব্দ শুনতে পেলাম: ঢাকায় অগ্নিকাণ্ডে ব্যাপক প্রাণহানি’।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/21/1550749443588.JPG

আল-জাজিরার বিস্তারিত সংবাদের শিরোনামে লিখেছে ‘বাংলাদেশের রাজধানী ঢাকাতে প্রচুর সংখ্যক মানুষ আগুনে পুড়ে মারা গেছে’। বিস্তারিত সংবাদে উল্লেখ করা হয়েছে ২০১০ সালের পুরনো ঢাকার অগ্নিকাণ্ডের কথাও। এছাড়াও আল-জাজিরা তাদের শীর্ষ সংবাদের সাথে উল্লেখ করেছে ইতোপূর্বে বাংলাদেশে ঘটে যাওয়া রানা প্লাজার মত বড় দুর্ঘটনার সংবাদও।

ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশন (বিবিসি) এর শীর্ষ সংবাদেও স্থান পেয়েছে এই দুর্ঘটনার সংবাদটি। তাদের শীর্ষ সংবাদের শিরোনাম হয়েছে ‘ঐতিহ্যবাহী ঢাকায় আগুনে মৃত ৭৮’। বিস্তারিত সংবাদের শিরোনামে লিখা হয়েছে ‘বাংলাদেশে অগ্নিকাণ্ড: ঐতিহ্যবাহী ঢাকায় আগুনে মৃত কয়েক ডজন মানুষ’। বিস্তারিত সংবাদের সাথে বিবিসি জুড়ে দিয়েছে একটি ডিজিটাল/ ভিডিও স্টোরিও।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Feb/21/1550749397659.JPG

বিবিসি এই অগ্নিকাণ্ডের ঘটনাটিকে পুনারাবৃত্তি উল্লেখ করে তুলে ধরেছে ২০১০ এর অগ্নিকাণ্ডের ক্ষয়-ক্ষতির পরিমাণ।

ভারতের টাইমস অব ইন্ডিয়াও বেশ গুরুত্বের সাথে অগ্নিকাণ্ডের ঘটনা প্রচার করেছে। ২০১০ সালের অগ্নিকাণ্ডের কথা উল্লেখ না করলেও জার্মান ভিত্তিক গণমাধ্যম ডয়েচে ভেলে চুড়িহাট্টার অগ্নিকাণ্ডের সংবাদের সঙ্গে ২০১৩ সালের রানা প্লাজা দুর্ঘটনার সংবাদটিও তুলে ধরেছে।

এছাড়াও রয়টার্স, এপি, এএফপি ছবি সহ সংবাদ সরবরাহ করছে।

আপনার মতামত লিখুন :