Alexa

ক্রাইস্টচার্চে মসজিদে হামলা

‘হে আল্লাহ হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়’

‘হে আল্লাহ হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়’

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুইটি মসজিদের হামলার ঘটনায় নিজেকে বাঁচাতে মসজিদের বাথরুমের জানালার কাঁচ ভেঙে পালিয়েছেন হামলার সময় মসজিদে থাকা একজন। হামলার ঘটনার অন্য একজন প্রত্যক্ষদর্শী প্রার্থনা করেছিলেন, তার কাছে আসার আগেই যেন হামলাকারীদের গুলি শেষ হয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এই প্রত্যক্ষদর্শীরা আন্তর্জাতিক গণমাধ্যম সিএনএনকে ঘটনা সময়কালীন নিজেদের পরিস্থিতির বর্ণনা দিয়ে এইসব কথা জানান।

মসজিদের বাথরুমে আটকে পড়া প্রত্যক্ষদর্শী জানান, কয়েকজন মিলে মসজিদের ভেতরে গুলি বর্ষণ করার সময়ে তিনি মসজিদের বাথরুমে ছিলেন।

ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, ‘বাথরুমে যাওয়ার জন্য বাথরুমের দরজা খুলতেই তারা গুলি ছোড়া শুরু করে। গুলির শব্দে আমি মনে মনে ভাবছিলাম, কি হচ্ছে এইসব! কিন্তু দেখলাম তারা অনবরত গুলি করেই যাচ্ছে। পরিস্থিতি দেখে বাথরুমের জানালার কাঁচ ভেঙে ফেলি এবং তখনও তারা গুলি করেই যাচ্ছিল’।

নাম প্রকাশে অনিচ্ছুক ঘটনাটির আরেকজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমি দোয়া করছিলাম হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়ে যায়’।

তিনি বলেন, ‘আমি খালি ভাবছিলাম, হামলাকারীর গুলি শেষ হয়ে যাওয়া দরকার। তাই আমি শুধু অপেক্ষা করছিলাম আর দোয়া করছিলাম, হে আল্লাহ হামলাকারীর গুলি যেন দ্রুত শেষ হয়ে যায়’।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) দুপুর ১টা ৪০ মিনিটে (নিউজিল্যান্ড সময় অনুযায়ী) নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় অল্পের জন্য বাংলাদেশ ক্রিকেট টিমের খেলোয়াড়রা রক্ষা পেলেও এখন পর্যন্ত নিহত হয়েছে অন্ততপক্ষে ৪০ জন মানুষ। নিহতের মাঝে দুইজন বাংলাদেশি নাগরিকও আছেন।

আপনার মতামত লিখুন :