Alexa

ক্রাইস্টচার্চ হামলা

কোরআন শরিফের সেলফে ঢুকে বাঁচলেন কাদির

কোরআন শরিফের সেলফে ঢুকে বাঁচলেন কাদির

ট্যাক্সি চালক আবদুল কাদির আবাবোরা/ ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নুর মসজিদে হামলার দিন নামাজ পড়তে আসেন ট্যাক্সি ড্রাইভার আবদুল কাদির আবাবোরা। হঠাৎ গোলাগুলির শব্দ শুনে পালাবার জায়গা খুঁজেন তিনি। শেষ পর্যন্ত পালাবার জায়গা না পেয়ে মসজিদের কোরআন শরিফ রাখার আলমারীর নিচের অংশে আঁটসাঁট হয়ে ঢুকে পড়েন। এতেই ভয়াবহ এই হত্যাযজ্ঞ থেকে অক্ষত অবস্থায় ফেরেন তিনি। এমনকি তার শরীরের কোনো অংশে একটা বুলেটের আঁচও লাগেনি।

রোববার (১৭ মার্চ) বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে ইথিওপিয়া থেকে আসা আবদুল কাদিরের রহস্যজনকভাবে বেঁচে যাওয়ার ঘটনা তুলে ধরা হয়।

এএফপিকে আবদুল কাদির বলেন, ‘এটা অলৌকিক ঘটনা। আমি হামলা শেষে নিজেকে যখন আবিষ্কার করি, তখন আমার ডানে বামে শুধু লাশ। আমি শুধু নিজেকে বিশ্বাস করাচ্ছিলাম, আমি এখনো বেঁচে আছি।‘

হামলাকারী সম্পর্কে আবদুল কাদির বলেন, ‘সে ডানে বামে এলোপাথাড়ি গুলি চালাচ্ছিল। আমি যে সেলফে ছিলাম সে সেটার উপরের তাকগুলোতে গুলি চালিয়েছে। আমার কাছে তখন মনে হচ্ছিল, প্রতিটা বুলেট আমার দিকে আসছে।‘

এভাবেই নিজের ভয়াবহ অভিজ্ঞতা বর্ণনা করলেন ২০১০ সালে শান্তির খোঁজে ইথিওপিয়া থেকে নিউজিল্যান্ডে আসা আবদুল কাদির আবাবোরা।

উল্লেখ্য, শুক্রবার (১৫ মার্চ) ক্রাইস্টচার্চের মসজিদে জুমা নামাজের সময় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটে। এই হামলায় ৫০ জন নিহত হয়েছেন। এছাড়া অর্ধশতাধিক আহত হয়েছেন।

আপনার মতামত লিখুন :