Alexa

অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারীরা শহীদের মর্যাদা পাবেন: আল্লামা শফি

অগ্নিকাণ্ডে মৃত্যুবরণকারীরা শহীদের মর্যাদা পাবেন: আল্লামা শফি

হেফাজতে ইসলামের আমির আল্লামা শাহ আহমদ শফি, ছবি: সংগৃহীত

রাজধানী চকবাজারের ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন হেফাজতে ইসলামের আমির এবং হাটহাজারী মাদরাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফি।

সেই সঙ্গে অগ্নিকাণ্ডে যারা মারা গেছেন, তারা শহীদের মর্যাদা পাবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন তিনি।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) তার কার্যালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক শোকবার্তা পাঠানো হয়।

শোকবার্তায় আল্লামা শাহ আহমদ শফি বলেন, চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। এ মর্মান্তিক দুর্ঘটনায় মৃত্যুবরণকারীদের রুহের মাগফিরাত ও শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

আল্লামা শফি ভয়াবহ এ দুর্ঘটনায় মৃত্যুবরণকারী ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবার প্রতি আহ্বান জানান এবং মসজিদে মসজিদে বিশেষ দোয়ার আয়োজনের জন্য ইমাম ও খতিবদের প্রতি অনুরোধ জানান।

উল্লেখ্য যে, হজরত রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হাদিসে ইরশাদ করেছেন, আল্লাহতায়ালার পথে যুদ্ধকারী ছাড়াও ৭ শ্রেণির লোক শহীদ। মহামারীতে মৃত্যুবরণকারী শহীদ, পানিতে ডুবে মৃত্যুবরণকারী শহীদ, পক্ষাঘাতে মৃত্যুবরণকারী শহীদ, পেটের পীড়ায় মৃত্যুবরণকারী শহীদ, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যুবরণকারী শহীদ, কোনো কিছুর নিচে চাপা পড়ে মৃত্যুবরণকারী শহীদ এবং যে নারী গর্ভাবস্থায় মারা যাবে সেও শহীদ। -সুনানে আবু দাউদ: ৩১১১

ইসলামে শহীদের মর্যাদা আল্লাহ্র কাছে অত্যন্ত উঁচু।

আপনার মতামত লিখুন :