Alexa

হাব নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আবদুস সোবহান ভূঁইয়া

হাব নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আবদুস সোবহান ভূঁইয়া

হাব নির্বাচন থেকে সরে দাঁড়ালেন আবদুস সোবহান ভূঁইয়া, ছবি: বার্তা২৪.কম

হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) আসন্ন নির্বাচন থেকে সরে দাঁড়ালেন বর্তমান সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া। সোমবার (১ এপ্রিল) হাবের নির্বাচন কমিশনের চেয়ারম্যান বরাবর মনোনয়নপত্র প্রত্যাহারের লিখিত আবেদন জানালে হাবের নির্বাচন কমিশনের চেয়ারম্যান সেটি গ্রহণ করেন।

হাবের নির্বাচন কমিশনের চেয়ারম্যান হাজী মাজহারুল ইসলাম বার্তা২৪.কমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আনুষ্ঠানিকভাবে হাবের নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ৪ এপ্রিল হলেও আগেই বর্তমান সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া নির্বাচন থেকে সরে দাঁড়ালেন।

আবদুস সোবহান ভূঁইয়া ‘হাব গণতান্ত্রিক ঐক্য ফোরাম’ নামে একটি প্যানেলের প্রধান হিসেবে নির্বাচনে প্রচারণা চালিয়ে আসছিলেন। সম্প্রতি তিনি কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলা চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন।

তার প্রার্থিতা প্রত্যাহারে পর এখন একক পূর্ণাঙ্গ প্যানেল হিসেবে রয়েছেন বর্তমান মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিমের নেতৃত্বাধীন ‘হাব সম্মিলিত ফোরাম’।

এ ছাড়াও নির্বাচনে আরও তিনটি অপূর্ণাঙ্গ প্যানেল রয়েছেন বলে জানা গেছে। এর মধ্যে হাব গণতান্ত্রিক ফোরাম ও সচেতন হাব গণতান্ত্রিক ফোরাম নামে দু’টি এবং অন্য একটি নাম ছাড়াই প্রতিদ্বন্দ্বিতায় রয়েছে।

হাবের নির্বাচন থেকে বর্তমান সভাপতি আবদুস সোবহান ভূঁইয়া সরে যাওয়ায় নির্বাচনে এখন আর তেমন প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে না। হাবের বর্তমান সভাপতি ও মহাসচিবের নেতৃত্বাধীন দু’টি প্যানেলের প্রচারণায় হাবের নির্বাচনী প্রচারণা জমে উঠেছিল। কিন্তু একজনের প্রার্থিতা প্রত্যাহারের পর তাতে ছন্দপতন ঘটল। এর ফলে বর্তমান মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিমের জয়ের পথ এখন অনেকটাই নিশ্চিত হলো।

হাবের বর্তমান মহাসচিব এম শাহাদাত হোসাইন তসলিম বর্তমান মেয়াদের নির্বাচনের সময় আবদুস সোবহান ভূঁইয়ার নেতৃত্বাধীন প্যানেল থেকে নির্বাচিত হয়ে মহাসচিব হয়েছিলেন।

আগামী ২৫ এপ্রিল হাবের নির্বাচনের তারিখ। নির্বাচনে কেন্দ্রীয় ও আঞ্চলিক মিলে ৫৪ জন প্রতিনিধি নির্বাচিত হবেন। পরে এই প্রতিনিধিদের ভোটে কার্যনির্বাহী কমিটি গঠন হবে।

আপনার মতামত লিখুন :