হজযাত্রীদের সৌদি ইমিগ্রেশন সেন্টার পরিদর্শনে ধর্ম প্রতিমন্ত্রী

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
হজযাত্রীদের সৌদি ইমিগ্রেশন সেন্টার পরিদর্শনে ধর্ম প্রতিমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

হজযাত্রীদের সৌদি ইমিগ্রেশন সেন্টার পরিদর্শনে ধর্ম প্রতিমন্ত্রী, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হজযাত্রীদের সৌদি ইমিগ্রেশন সেন্টার স্থাপনের প্রস্তুতি পরিদর্শন করেছেন ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ্ব এডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ।

রোববার (২ জুন) রাতে সৌদি আরবের মক্কায় অনুষ্ঠিত ‘কোরআন ও সুন্নাহর আলোকে মধ্যপন্থা ও উদারতার মূল্যবোধ’ বিষয়ে মুসলিম ওয়ার্ল্ড লীগের ব্যবস্থাপনায় আয়োজিত আন্তর্জাতিক সম্মেলনে যোগদান শেষে রাত ১১টায় দেশে প্রত্যাবর্তনের সময় তিনি সৌদি ইমিগ্রেশন সেন্টার পরিদর্শন করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মোহাম্মদ আনোয়ার হোসাইন বার্তা২৪.কমকে এ তথ্য জানিয়েছেন।

চলতি বছর বাংলাদেশি হজযাত্রীদের সৌদি আরবের ইমিগ্রেশন ঢাকায় সম্পন্ন করা হবে। এ উপলক্ষে বাংলাদেশ সরকারের সহযোগিতায় সৌদি ইমিগ্রেশন ও হজ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে হজ ইমিগ্রেশন জোন প্রতিষ্ঠা করা হচ্ছে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jun/03/1559552609193.jpg

দেশে ফিরে হযরত শাহজালাল আন্তর্জাতিক টার্মিনালের ১১ নম্বর গেইট সংলগ্ন হজ ইমিগ্রেশন কার্যক্রম সরেজমিন পরিদর্শন করেন ধর্ম প্রতিমন্ত্রী।

ইমিগ্রেশন জোন পরিদর্শনকালে জোন স্থাপনের সঙ্গে সম্পৃক্ত সিভিল এভিয়েশন কর্তৃপক্ষের প্রতিনিধিদের সঙ্গে কথা বলেন ধর্ম প্রতিমন্ত্রী। এ সময় তিনি দ্রুততম সময়ে অবশিষ্ট কার্যক্রম সম্পন্ন করার নির্দেশ প্রদান করেন।

পরিদর্শনকালে ধর্ম সচিব মো. আনিছুর রহমান, যুগ্মসচিব এবিএম আমিন উল্লাহ নুরী, যুগ্মসচিব আ. হামিদ জমাদ্দার, হজ্জ এজেন্সীস এসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদত হোসাইন তসলিম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বছর ডেডিকেটেড হজ ফ্লাইটের যাত্রীদের ইমিগ্রেশন জেদ্দার পরিবর্তে ঢাকায় সম্পন্ন করা হবে। এতে করে বাংলাদেশি হজযাত্রীদের জেদ্দায় ১০/১২ ঘন্টা অপেক্ষা করতে হবে না।

আপনার মতামত লিখুন :