হজ চিকিৎসক দলের প্রশিক্ষণ বুধবার

ইসলাম ডেস্ক, বার্তা২৪.কম
হজক্যাম্পে হজ চিকিৎসক দলের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে, ছবি: সংগৃহীত

হজক্যাম্পে হজ চিকিৎসক দলের প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চলতি হজ মৌসুমে সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীদের চিকিৎসার জন্য গঠিত হজ চিকিৎসক দলের প্রশিক্ষণের নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে।

সোমবার (১৭ জুন) ধর্ম মন্ত্রণালয়ের সহকারী সচিব এস.এম মনিরুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে প্রশিক্ষণ কর্মশালার (ওরিয়েনটেশন) নতুন তারিখের বিষয়টি জানানো হয়।

১৯ জুন (বুধবার) সকাল ১১টায় আশকোনাস্থ হজ অফিসে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হবে। প্রশিক্ষণে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক ও ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ শেখ মো. আবদুল্লাহ উপস্থিত থাকবেন।

বিজ্ঞপ্তিতে হজ চিকিৎসক দলের সব সদস্যদের যথাসময়ে প্রশিক্ষণ কমর্সূচিতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

প্রথমে ওই প্রশিক্ষণ ১৭ জুন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু ১৩ জুন ধর্ম মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি জারি করে প্রশিক্ষণ স্থগিত করা হয়।

উল্লেখ্য, ২৮ মে আসন্ন হজ মৌসুমে সৌদি আরবে অসুস্থ বাংলাদেশি হজযাত্রীদের চিকিৎসা সেবা প্রদানের জন্য ২০৭ সদস্যবিশিষ্ট হজ চিকিৎসক দল গঠন করে ধর্ম মন্ত্রণালয়।

হজ চিকিৎসক দলে ৯০ জন চিকিৎসক, ৭৫ জন নার্স-ব্রাদার, ৩৪ জন ফার্মাসিস্ট ও ৮ জন ওটি এসিস্ট্যান্ট-ল্যাবরেটরি টেকনিশিয়ান রয়েছেন।

চিকিৎসক দলের সদস্যরা ২ জুলাই থেকে সৌদি আরবের উদ্দেশ্যে যাত্রা শুরু করবেন। সেখানে তারা মক্কা, মদিনা, মিনা, আরাফা ও জেদ্দায় দায়িত্ব পালন করবেন।

আপনার মতামত লিখুন :