ইসলামিক ফাউন্ডেশনের ডিজির পদত্যাগ চান পরিচালকরাও

স্টাফ করেসপন্ডেন্ট, ঢাকা, বার্তা২৪.কম
ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় আগারগাঁও, ছবি: বার্তা২৪.কম

ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় আগারগাঁও, ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের পদত্যাগের গুঞ্জনের মাঝেই প্রতিষ্ঠানটির পরিচালকরা এক জরুরি বৈঠক করে তাকে শারীরিক কারণে পদত্যাগের আহবান জানিয়েছেন।

সোমবার (১৭ জুন) বিকেলে ইসলামিক ফাউন্ডেশনের প্রধান কার্যালয় আগারগাঁওয়ে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালককে কেন্দ্র করে উদ্ভুত পরিস্থিতি পর্যালোচনার নিমিত্তে প্রতিষ্ঠানটির পরিচালক ও প্রকল্প পরিচালকরা জরুরি বৈঠকে বসেন।

বৈঠকে সভাপতিত্ব করেন জ্যেষ্ঠ পরিচালক মাহবুব আলম।

পরিচালকদের জরুরি সভা থেকে ইসলামিক ফাউন্ডেশনের ভাবমর্যাদা অক্ষুন্ন রাখার স্বার্থে এবং সার্বিক পরিস্থিতি মোকাবেলায় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে শারীরিক অবস্থা বিবেচনা করে স্বেচ্ছায় অব্যাহতি নেওয়ার আহবান জানানো হয়।

আরও পড়ুন: ইসলামিক ফাউন্ডেশনের ডিজির পদত্যাগ!

সভা থেকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সঙ্গে সম্পর্ক রক্ষা, ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে সৃষ্ট অচলাবস্থা নিরসনে মহাপরিচালককে পদত্যাগের আহবান জানানোর পাশাপাশি ইসলামিক ফাউন্ডেশনের কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার স্বার্থে অবিলম্বে বোর্ড অব গভর্নরসের জরুরি সভা অনুষ্ঠানেরও তাগিদ দেওয়া হয়।

সেই সঙ্গে সঙ্গে পরিচালকদের সভা থেকে ইসলামিক ফাউন্ডেশনের চেইন অব কমাণ্ড ফিরিয়ে আনার লক্ষ্যে সবার সহযোগিতা চাওয়া হয়।

সভায় উপস্থিত ছিলেন মো. আবুল কালাম, নুর মোহাম্মদ আলম, মোহাম্মদ তৌহিদুল আনোয়ার, এ.কে.এম ফজলুর রহমান, মুহাম্মদ আবদুস সালাম, মো. আফজাল উদ্দিন, এ.বি.এম শফিকুল ইসলাম, মো. আবুল কাশেম মজুমদার, মো. আনিসুজ্জামান, ডা. একেএম বদরুল আহসান, মোস্তফা মনসুর আলম খান, জাহাঙ্গীর আলম, মুহাম্মদ রফিক-উল ইসলাম, রাশিদা আক্তার, ডা. মোহাম্মদ হারুনুর রশীদ, মোহাম্মদ মহীউদ্দিন মজুমদার, জালাল আহমদ ও মো. লুৎফর রহমান সরকার।

উল্লেখ্য, ক্ষমতার অপব্যবহার ও স্বেচ্ছাচারিতার অভিযোগে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় কারণ দর্শানোর নোটিশ দেয় ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালকে। সাতদিনের মধ্যে নোটিশের জবাবও দিতে বলা হয় তাকে। এরই মাঝে খবর রটে তিনি পদত্যাগ করতে যাচ্ছেন।

ইসলামিক ফাউন্ডেশনের পরিচালনা পর্ষদের বেশ কয়েকজন সদস্যও তাকে পদত্যাগের পরামর্শ দিয়েছেন।

২০০৯ সালের জানুয়ারিতে ইসলামিক ফাউন্ডেশনে মহাপরিচালক নিয়োগ দেওয়া হয় সাবেক জেলা জজ সামীম মোহাম্মদ আফজালকে। ২০১৬ সালের ২০ ডিসেম্বর প্রথম দফায় দুই বছর ও ২০১৭ সালের ৩১ ডিসেম্বর দ্বিতীয় দফায় আরও দুই বছরের জন্য তাকে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়।

আপনার মতামত লিখুন :