পঞ্চগড়ে হচ্ছে সবচেয়ে বড় আমবাগান

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আমের বাড়ি’ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

আমের বাড়ি’ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান

  • Font increase
  • Font Decrease

একদম ভিন্ন আঙ্গিকে গ্রাহকদের জন্য ‘আমের বাড়ি’ নামের একটি প্রকল্পের পাশাপাশি দেশের সবচেয়ে বড় আমের বাগান তৈরি করছে গ্রিনাটিক লিমিটেড।

চারটি উন্নত মানের আম চাষ হবে পঞ্চগড়ে আড়াইশ একর জমিতে। ‘আমের বাড়ি’ প্রকল্পে পুঁজি বিনিয়োগ করে যে কেউ হতে পারবেন বাগানের অংশীদার।

সম্প্রতি প্রতিষ্ঠানটির গুলশান কার্যালয়ে প্রকল্পটির আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আর্টিসান আউটফিটার্স লিমিটেডের চেয়ারম্যান আনিতা গোমেজ, গ্রিনাটিক লিমিটেডের চেয়ারম্যান আলী আহমেদ রাসেল, ব্রিগেডিয়ার জেনারেল এস এম ফেরদৌস, পুলিশ সুপার (হাইওয়ে) মোহাম্মদ আনিসুজ্জামান, যুগ্ম কমিশনার (কর) মোসাদ্দেক হোসেন, নীলফামারি চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মোহাম্মদ মারুফুজ্জামান কোয়েল, ড. মোস্তাফিজুর রহমান ও জালাল আহমেদ প্রমুখ।

গ্রিনাটিকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কামরুল হাসান বলেন, এই আমের বাড়িতে লক্ষাধিক আমগাছ নিয়ে আমের বাগান হতে যাচ্ছে। যা হবে এশিয়ার অন্যতম বৃহৎ আমের বাগান। শুধু আমের বাগানই নয়, এতে আরও থাকছে অত্যাধুনিক ইকোজোন ও রিসোর্ট, নানান প্রজাতির ফুল ও প্রজাপতির উদ্যান, পক্ষিশালা, ক্যাকটাস গার্ডেন, লগহার্ট, মনোরম লেকসহ আরও অনেক কিছু।

বর্তমানে এশিয়ার সর্ববৃহৎ আমের বাগানটি ভারতে, যা রিলায়েন্স গ্রুপের পরিচালনাধীন। যেখানে আমগাছের সংখ্যা ১ লাখ ৩৫ হাজার বলে জানান কামরুল হাসান।

চলতি বছর ২০১৯ সালের মধ্যে বিশ হাজার আম গাছের চারা রোপণের মাধ্যমে যাত্রা শুরু হচ্ছে। ২০২৩ সালের মধ্যে ১ লাখ আম গাছ রোপণ করা হবে এবং প্রকল্পটির গ্রাহকদের বিনোদনের জন্য ইকোজোন ও রিসোর্ট উন্মুক্ত করা হবে।

আপনার মতামত লিখুন :