মানবিক সমাজ বিনির্মাণে রাবিতে বিএলএ’র যাত্রা

রাবি করেসপন্ডেন্ট বার্তা২৪.কম
বিএলএ’র সভাপতি  নাইম জাহিন ও সাধারণ সম্পাদক মেশকাত চৌধুরী / ছবি: বার্তা২৪

বিএলএ’র সভাপতি নাইম জাহিন ও সাধারণ সম্পাদক মেশকাত চৌধুরী / ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

মানবিক সমাজ বিনির্মাল এবং শিক্ষা ও সচেতনতামূলক কাজ করার লক্ষ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বাংলাদেশ লিবারেল অ্যাসোসিয়েশন (বিএলএ) নামের একটি নতুন সংগঠনের যাত্রা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী নাইম জাহিনকে সভাপতি এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মেশকাত চৌধুরীকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির নয় সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) দুপুরে সংগঠনটির কেন্দ্রীয় আহ্বায়ক জাহাঙ্গীর আলম ও সদস্য সচিব জাহাঙ্গীর কবির স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিটির বাকি সদস্যরা হলেন- সহ-সভাপতি মাসুদ রানা, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর খালিদ, সাংগঠনিক সম্পাদক আকিব আবদুল্লাহ, অর্থ-সম্পাদক আতিকা মাইমুনা, দফতর সম্পাদক শাহরিয়ার আহমেদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক, গবেষণা ও উন্নয়ন সম্পাদক রাশেদ রানা।

সংগঠন সূত্রে জানা গেছে, নেতৃত্বের বিকাশ ও তারুণ্যের বাংলাদেশ বিনির্মাণে ২০১৭ সালের নভেম্বর মাসে যাত্রা শুরু করে বিএলএ। এর পরিষদগুলোতে যুক্ত রয়েছে ১৮ থেকে ৩৫ বছরের স্নাতকোত্তর সম্পন্ন ও স্নাতক অধ্যয়নরত তরুণরা। ১৬ টি পরিষদের বাইরেও বিএলএ’র একটি যুব ছায়া সংসদ থাকছে, যেটি বাংলাদেশ জাতীয় সংসদের আদলে ৩৫০ জন তরুণ প্রতিনিধি নিয়ে ৫ বছরের জন্য গঠিত হবে এবং তারা তাদের নিজ নিজ আসনের প্রতিনিধিত্ব করবেন। সংসদের সদস্যরা মনোনীত হবেন লিবারেল অ্যাসোসিয়েশনের ১৬টি পেশাভিত্তিক পরিষদ থেকে।

আপনার মতামত লিখুন :