Alexa

১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) লোগো

১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২০১৯'র বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল প্রকাশের এক সপ্তাহের মধ্যেই ১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো।

আবেদনের যোগ্যতা
যেহেতু বিষয়ভিত্তিক শিক্ষক নিয়োগ দেয়া হয় তাই প্রত্যেক বিষয়ের জন্য আবেদনের যোগ্যতা ভিন্ন। যোগ্যতা অনুযায়ী একজন প্রার্থী স্কুল বা স্কুল-২ এবং কলেজ উভয় পর্যায়েই আবেদন করতে পারবেন। শিক্ষাগত যোগ্যতার সংশ্লিষ্ট পরীক্ষায় অবতীর্ণ (এপিয়ার্ড) প্রার্থীরা আবেদন করতে পারবেন না। তবে বিগত নিবন্ধন পরীক্ষাগুলোতে উত্তীর্ণরাও ১৬তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের নিয়ম
আগ্রহী প্রার্থীরা অনলাইনে ntrca.teletalk.com.bd ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন। অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হবে আগামী ২৮ মে দুপুর ৩টায়। আবেদন করা যাবে ১৯ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত।

পরীক্ষার সময়সূচি
নিবন্ধন পেতে চাইলে প্রার্থীদের প্রিলিমিনারি, লিখিত ও মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে। আগামী ৩০ আগস্ট শুক্রবার সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত স্কুল ও স্কুল-২ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত কলেজ পর্যায়ের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণদের আগামী ১৫ ও ১৬ নভেম্বর লিখিত পরীক্ষা নেয়া হবে।

১৬তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি দেখতে ক্লিক করুন

আরো দেখুন: ১৫তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ

আপনার মতামত লিখুন :