বৃহস্পতিবার ব্র্যাক ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ছবিঃ সংগৃহীত

ছবিঃ সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

দেশীয় ও আন্তর্জাতিক বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠান, মাল্টি ন্যাশনাল কোম্পানি, উন্নয়ন সংস্থাসহ সরকারি-বেসরকারি প্রায় ১০০ এর বেশি খ্যাতনামা প্রতিষ্ঠানের অংশগ্রহণে শুরু হতে যাচ্ছে ‘এনআরবি জবস নিবেদিত ব্র্যাক ইউনিভার্সিটি ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯’

সোমবার (২৪ জুন) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান অফিস অব স্টুডেন্ট অ্যাফেয়ার্সের পরিচালক দিলারা আফরোজ খান রুপা।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হওয়া এই ক্যারিয়ার ফেয়ার চলবে  ২৭ ও ২৮ জুন। মেলার উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। এছাড়াও উপস্থিত থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

তিনি আরও জানান, দেশের সব পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় এবং শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীদের ক্যারিয়ারের উন্নয়ন ও প্রস্তুতির লক্ষ্যে দেশের বিভিন্ন সেক্টরের প্রথিতযশা কোম্পানির সঙ্গে সরাসরি যোগাযোগ করার প্ল্যাটফর্ম হিসেবে ক্যারিয়ার ফেয়ার অনেক ভূমিকা রাখবে। উভয়পক্ষের চাহিদা ও প্রত্যাশা অনুযায়ী শিক্ষার্থীরা বিশ্ববাজার সম্পর্কে সাম্যক ধারণা পাবে।

সংবাদ সম্মেলনে ব্র্যাক ইউনিভার্সিটির রেজিস্ট্রার লে. কর্নেল ফয়জুল ইসলাম বলেন, তথ্য প্রযুক্তির অগ্রগতির কারণে কাজের ধরণ প্রতিনিয়ত পরিবর্তিত হচ্ছে। ।ফলে এক জরিপে দেখা যায় প্রায় ১০ লাখ মানুষ হারাবে কর্মসংস্থান। তবে অন্যদিকে উন্মোচিত হচ্ছে নতুন কাজের ধারা। আমাদের এই মেলার উদ্দেশ্য হচ্ছে সেই ভবিষ্যতের জন্য তরুণদের প্রস্তুত করা।

আয়োজিত মেলায় অংশগ্রহণ করতে আগ্রহীদের রেজিস্ট্রেশন করতে হবে।নিবন্ধিত দর্শনার্থীদের জন্য ক্যারিয়ার ফেয়ারে থাকবে পোলার আইসক্রিম এর পক্ষ থেকে আইসক্রিম ও ড্যানকেক এর পক্ষ থেকে কেক ফ্রি খাওয়ার ব্যবস্থা।

মেলার প্রতিদিন সিভি রাইটিং ওয়ার্কশপের পাশাপাশি থাকছে বিজনেস কমিউনিকেশন, কর্পোরেট গ্রুমিং অ্যান্ড ম্যানার এর মত নানা ধরনের ওয়ার্কশপ। তবে এই মেলায় সরাসরি চাকরি পাবার কোন সুযোগ না থাকলেও থাকবে সিভি ড্রপিং সেকশন।

সংবাদ সম্মেলনে এনআরবি জবস-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবে এলাহী চৌধুরী সহ অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :