নির্বাচনকালীন সরকারে হয়ত থাকতে পারি: অর্থমন্ত্রী

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী।

এক অনুষ্ঠানে অর্থমন্ত্রী।

নির্বাচনকালীন সরকারে থাকতে পারি- বলে আশাবাদ ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি বলেছেন, প্রধানমন্ত্রী যখন নির্বাচনকালীন সরকার গঠন করবেন তিনি  সিদ্ধান্ত নেবেন। তবে আমার ধারণা হয়ত আমি থাকব। আমি তো নির্বাচন করছি না।

বৃহস্পতিবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সভা কক্ষে `গ্রামীণ ব্যাংকের ২০১৭ সালের ৩১.৪৭ কোটি টাকা লভ্যাংশ প্রদানের অনুষ্ঠান শেষে সাংবাদিকদের  প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

বিজ্ঞাপন

নির্বাচনকালীন সরকার কবে গঠন হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এসব বিষয়ে নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেবে। গতকাল আমি আমার মতামত দিয়েছিলাম মাত্র। একজন নাগরিক হিসেবে সাজেস্ট করেছি মাত্র।

একাদশ সংসদ নির্বাচনে অংশ নেবেন না জানিয়ে তিনি বলেন, আগে নির্বাচনে অংশ নেয়ার বিষয়টি অপশন ছিল, কিন্তু এখন সিদ্ধান্ত হয়ে গেছে। তবে আমার আসনে দলের হয়ে কে নির্বাচন করবে মনোনয়ন বোর্ড সে বিষয়ে সিদ্ধান্ত নেবে। আমার ভাই যদি মনোনয়ন পায় সে নির্বাচন করবে।

অর্থমন্ত্রী বলেন, ২০০৭ থেকে ২০০৮ সালের মধ্যে আমরা যে নির্বাচনটা করেছি, ইটস বেস্ট ইলেকশন ইন দ্য ওয়ার্ল্ড। দ্যে অল আর ভোগাস বক্তব্য দিচ্ছেন। সর্বশেষ ২০১৪ সালের নির্বাচনে একটি বড় দল অংশ নেয়নি। কিন্তু সেই নির্বাচন নিয়ে কি কেউ প্রশ্ন তুলেছে। তারা তো মামলাও করেননি। যে নির্বাচনী ব্যবস্থা রয়েছে তাতে ফেয়ারনেস নিয়ে কোন প্রশ্ন নেই।