কোনো বেফাঁস মন্তব্য করবেন না: ডিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম  
ছবি: বার্তা২৪

ছবি: বার্তা২৪

  • Font increase
  • Font Decrease

আইন অমান্যকারীকে আইন অনুযায়ী মামলা দিন। কোনো বেফাঁস মন্তব্য ও কাজের জন্য নিজেই অপরাধী হবেন না।

বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) ডিএমপি হেডকোয়ার্টার্সে ত্রৈমাসিক ট্রাফিক কনফারেন্সে ট্রাফিক পুলিশ কর্মকর্তাদের উদ্দেশ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এসব কথা বলেন।

ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, ঢাকার রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করা অনেক কষ্টসাধ্য দায়িত্ব। তাই এই কাজটি অনেক ধৈর্য্যের সঙ্গে করতে হবে। কোনোভাবেই কাজ করতে গিয়ে ধৈর্য্য হারা হলে চলবে না।

ডিএমপির ট্রাফিক কর্মকর্তাদের উদ্দেশ্যে  তিনি বলেন, রাস্তায় কেউ ট্রাফিক নিয়ম ভঙ্গ করলে আইনানুযায়ী ব্যবস্থা নেবেন। কোনো অবস্থায় পেশাদারিত্ব থেকে বের হয়ে এমন কোনো আচারণ করা যাবে না। কেননা এসব আচরণে সমগ্র পুলিশ বাহিনীর সম্মান ম্লান হয়।

তিনি বলেন, ট্রাফিক পুলিশের সেবার মান পেশাদারিত্বপূর্ণ মনোভাবের আমূল পরিবর্তন হয়েছে। যা অত্যন্ত ভালো দিক। আগে রাস্তায় ট্রাফিকের সিনিয়র অফিসারদের দেখা যেত না। এখন পরিবর্তন এসেছে। সিনিয়র অফিসাররা রুটিন মাফিক রাস্তায় দাঁড়িয়ে ট্রাফিক নিয়ন্ত্রণ করছেন।

ডিএমপি কমিশনার বলেন, ট্রাফিকের সব সার্জেন্টের জন্য বডিওয়ার্ন ক্যামেরা দেয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। আপনাদের পেশাদারিত্বের প্রতি আমার আস্থা ও শ্রদ্ধা রয়েছে। আপনারা যেভাবে রোদ-বৃষ্টি, ঝড় ও ঠাণ্ডা উপেক্ষা করে সঠিকভাবে দায়িত্ব পালন করছেন তা অত্যন্ত প্রশংসনীয়।

এ সময় অনুষ্ঠানে ডিএমপির ট্রাফিক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ মাঠপর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :