রোগী রেখে মিটিংয়ে ব্যস্ত চিকিৎসক

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চট্টগ্রাম
সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: বার্তা২৪.কম

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগে চিকিৎসা সেবা না দেয়ার অভিযোগ পেয়েছেন সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী। একই সঙ্গে পর্যাপ্ত চিকিৎসক না থাকায় হাসপাতালের কার্যক্রম খুঁড়িয়ে চলার প্রমাণ পান।

রোববার (৯ জুন) সকালে হাসপাতালে এক ঝটিকা সফরে যান চট্টগ্রামের সিভিল সার্জন। পরিদর্শনে তিনি বিভিন্ন অনিয়ম ও রোগীদের ভোগান্তি প্রত্যক্ষ করেন।

সিভিল সার্জন বার্তা২৪.কমকে বলেন, ‘হাসপাতালে গিয়ে দেখি বহির্বিভাগে রোগীরা দীর্ঘক্ষণ ধরে বসে আছে। অনেকে দীর্ঘক্ষণ ধরে বসে থেকেও সেবা পাননি বলে অভিযোগ করে। পরে জানতে পারলাম চিকিৎসকরা সবাই ভেতরে মিটিং করছে।’

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যমতে, সীতাকুণ্ড উপজেলার চিকিৎসা ব্যবস্থা নিয়ে রোগীদের অভিযোগের শেষ নেই। ৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালটিতে পর্যাপ্ত সুযোগ-সুবিধা না থাকায় খুঁড়িয়ে চলছে এর চিকিৎসা ব্যবস্থা।

রোগী না দেখে মিটিং করার বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল মজিদ বার্তা২৪.কমকে জানান, ওই সময়ে চিকিৎসকরা একটি প্রশিক্ষণে ছিলেন। এ কারণে বহির্বিভাগে চিকিৎসা সেবা দেয়া সম্ভব হচ্ছিল না। তবে প্রশিক্ষণ শেষে যথারীতি চিকিৎসা সেবা চালু হয়।

আপনার মতামত লিখুন :