জলাবদ্ধতা নিরসনে মাঠে সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, চট্টগ্রাম
জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করেছেন সেনাবাহিনী,  ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করেছেন সেনাবাহিনী, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

প্রবল বর্ষণে চট্টগ্রামের বিভিন্ন সড়কে সৃষ্ট জলাবদ্ধতা নিরসনে কাজ শুরু করেছে মেগা প্রকল্পের বাস্তবায়নকারী সংস্থা সেনাবাহিনী।

শনিবার (১৩ জুলাই) মাঝারি থেকে ভারী বর্ষণের কারণে জমে যাওয়া পানি সারাতে ৪০ জন সদস্য কাজ শুরু করেছেন। যার মধ্য জলাবদ্ধতায় প্রকটতা অনুযায়ী চারটি টিম একযোগে কাজ শুরু করেছেন।

এর আগে সেবা সংস্থার অংশহিসেবে সেনাবাহিনী নগরের বেশ কয়েকটি খাল ও ড্রেন পরিষ্কার করে। তবে এটি পর্যাপ্ত না হওয়ায় বর্ষার শেষ সময়ে এসে নাকাল হতে হচ্ছে নগরবাসীকে। সে সঙ্গে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ) মেগা প্রকল্পের সমন্বয় সাধন করছে। তারাও অবৈধ খাল সংস্কারে উচ্ছেদ অভিযান চালায়।

https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/Jul/13/1563014583706.jpg

এ বিষয়ে জানতে চাইলে সিডি এর প্রকৌশলী ও প্রকল্পের পরিচালক আজমেদ মাঈনুদ্দীন বার্তাটোয়েন্টিফোর.কম-কে বলেন, বৃষ্টি বেশি হওয়ায় শহরের অনেক এলাকায় পানি উঠে গেছে। এসব এলাকাগুলো অগ্রাধিকার ভিত্তিতে চিহ্নিত করে কাজ করে সেনাবাহিনীর কাজ করছে।

উল্লেখ্য, চট্টগ্রামের জলাবদ্ধতা হ্রাসে ২০১৮ সালে একটি মেগা প্রকল্প হাতে নেওয়া হয়। প্রকল্প বাস্তবায়ন হিসেবে সেনাবাহিনী কাজ করে যাচ্ছে। সমন্বয় করছে সিডিএ। প্রকল্পের অংশ হিসেবে সেনাবাহিনী খাল উদ্ধার, খনন কাজ করছে। এ প্রকল্পের আওতায় খালগুলোর পাশে রাস্তা এবং সুয়ারেজ লাইনের কাজ করা হবে।

আপনার মতামত লিখুন :