শিক্ষার্থীরা আশ্বাসে বিশ্বাসী নয়: মওদুদ



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

ঢাকা: কোটা আন্দোলন নিয়ে সরকারের প্রতারণার কারণে কোমলমতি শিশুরা এখন আর প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকেও বিশ্বাস করে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

তিনি বলেন, বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থী নিহতের ঘটনায় রাজধানীসহ সারাদেশে যে আন্দোলন, তা মানুষের পুঞ্জীভূত ক্ষোভের বহিঃপ্রকাশ।

শুক্রবার (৩ আগস্ট) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মওদুদ বলেন, সকল সেক্টরে দলীয়করণ করা হয়েছে। সরকার বিশ্ববিদ্যালয় গুলোতে নিজেদের পছন্দ মতো ভিসিকে বসিয়েছে। এই অবৈধ সরকারকে দেশের মানুষ আর বিশ্বাস করে না। তারা কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে প্রতারণা ও বিশ্বাসঘাতঘতা করেছে। সরকারের নির্লজ্জ মিথ্যাচারের আচরণে দেশের মানুষ মর্মাহত।

তিনি বলেন, এই স্বৈরাচারী সরকার মুখে গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। দুর্নীতি আর দু:শাসনের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করিয়েছে। রাজনৈতিক অঙ্গনকে র্যাব-পুলিশ বিচার বিভাগকে দিয়ে নিয়ন্ত্রণ করছে। সরকারের এইসব অপশাসন দুঃশাসনে মানুষের পুঞ্জীভূত ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটছে শিক্ষার্থীদের এই আন্দোলনের মধ্য দিয়ে।

লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সহ-সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, লেবার পার্টির মহাসচিব ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দীন আহমেদ প্রমুখ।