Barta24

বৃহস্পতিবার, ২৭ জুন ২০১৯, ১৩ আষাঢ় ১৪২৬

English Version

নজরকাড়া ডিজাইনে লেনোভো জি-৬ ইয়ুথ

নজরকাড়া ডিজাইনে লেনোভো জি-৬ ইয়ুথ
লেনোভো জি-৬ ইয়ুথ, ছবি: সংগৃহীত
টেক ডেস্ক
বার্তা২৪.কম


  • Font increase
  • Font Decrease

মানুষ হিসেবে আমরা সুন্দরের পূজারী। সৌন্দর্যের কথা মাথায় রেখেই বর্তমানে স্মার্টফোন তৈরি প্রতিষ্ঠানগুলো এখন ফোন তৈরিতে বিশেষ নজর দেয়। কারণ দৃষ্টিনন্দন ডিজাইনের পরেই কিন্তু ক্যামেরার অপশনটি আসে।

আর তেমনি চীনা প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান লেনোভো এবার বিশেষ নজর দিয়েছে, তাদের নতুন স্মার্টফোন জি-৬ ইয়ুথ এডিশনে। এর নজর কাড়া ডিজাইন আপনার দৃষ্টি আকর্ষণ করবেই। গোল্ডেন, পারপেল এবং প্রাকৃতিক সবুজের মিশেলে একটি ভিন্নমাত্রার দৃষ্টিনন্দন স্মার্টফোন বাজারে আনছে প্রতিষ্ঠানটি।

ওয়াটার ড্রপ নচ ডিসপ্লের ফোনটিতে পাচ্ছেন নামমাত্র বেজেলে একটি বিগ স্ক্রিন। এর দুইপাশের কার্ভে ব্যবহার করা হয়েছে গ্লাস বডি। লেনোভো জি-৬ ইয়ুথ এডিশন ব্ল্যাক এবং গ্রিন মিক্স এই দুই কালারে পাওয়া যাবে ফোনটি।

লেনোভো বলছে, এই ফোনের ডিসপ্লেটি এইচডিআর-১০ সাপোর্ট করবে। অর্থাৎ এতে হাই-কোয়ালিটির ভিডিওগুলো আরও স্বচ্ছ ও ঝকঝকে উপভোগ করা যাবে। কিন্তু এর ডিসপ্লে সাইজ এবং রেজুলেশন কত হবে তা এখনো প্রকাশ করেনি প্রতিষ্ঠানটি।

ফোনটির পেছনের অংশে গ্রিনের মাঝে গোল্ডেন সার্কেলে রয়েছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং পাশে গোল্ডেন বাম্পে রয়েছে আর্টিফিশিয়াল ইন্টিলিজেন্স (এআই) ত্রিপল ক্যামেরা সেটআপ।

এর নিচের অংশে ৩.৫ এমএম অডিও হেডফোন জ্যাক এবং সাথে থাকছে দ্রুতগতির ইউএসবি সি-পোর্ট। ফোনটিতে ডুয়াল সিম ট্রে এবং ডলবি সাউন্ড সিস্টেম রয়েছে। এর পাওয়ার ব্যাকআপের জন্য থাকছে ৪০৫০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি।

লেনেভোর অফিশিয়াল সামাজিক যোগাযোগ মাধ্যম পেইজের প্রকাশিত খবরে বলা হয়, আগামী ২২ মে ফোনটি বাজারে আনুষ্ঠানিক ভাবে অবমুক্ত করবে। কিন্তু ২৮ মে থেকে ফোনটি ক্রেতাদের জন্য বাজারে ছাড়া হবে। তবে এর বাজারমূল্য কত হবে তা এখনো জানায়নি লেনোভো।

সূত্র: গিসমোচীনা.কম।

আপনার মতামত লিখুন :

স্যামসাং কল সেন্টারের সময়সীমা বৃদ্ধি

স্যামসাং কল সেন্টারের সময়সীমা বৃদ্ধি
ছবি: বার্তা২৪.কম

গ্রাহকদের সুবিধার্থে কল সেন্টারের সময়সীমা বৃদ্ধি করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান  স্যামসাং।

বৃহস্পতিবার (২৭ জুন) স্যামসাং জানায় আগামী ২ জুলাই থেকে স্যামসাংয়ের কল সেন্টারগুলো প্রতিদিন সকাল আটটা থেকে রাত দেড়টা (৮টা থেকে রাত ১:৩০টা) পর্যন্ত মোট ১৭.৫ ঘন্টা ফোনে ক্রেতাদের সঙ্গে কথা বলার পাশাপাশি তাদের কার্যক্রম পরিচালনা করবে।

গ্রাহকরা  মোবাইল, টেলিভিশন কিংবা ডিজিটাল প্রাযুক্তিক যন্ত্রপাতি সংক্রান্ত কোনো সমস্যা পড়লে স্যামসাংয়ের টোল ফ্রি হেল্প নম্বরে (০৮০০০৩০০৩০০) কল করে এই সেবা নিতে পারবেন। 

মূলত, বাংলাদেশে প্রথমবারের মতো কোনো মোবাইল নির্মাতা প্রতিষ্ঠান গ্রাহকদের সুবিধার্থে দিনে সাড়ে ১৭ ঘণ্টা কল সেন্টারের সময়সীমা নির্ধারণ করেছে যা বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে নতুন মাত্রা যোগ করেছে।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার স্যাংওয়ান ইয়ুন বলেন, “আমরা প্রতিনিয়ত আমাদের গ্রাহকদের প্রয়োজন এবং তাদের প্রত্যাশানুযায়ী ক্রমান্বয়ে সেবার মান বৃদ্ধি করছি। ডিজিটাল প্রযুক্তির শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান হিসেবে আমরা সিদ্ধান্ত নিয়েছি যে, আমরা ক্রমাগত আমাদের গ্রাহকদের সেবার মান বৃদ্ধি করবো। যা গ্রাহকদের মাঝে আমাদের ব্র্যান্ডটিকে করে তুলবে আরও বিশ্বাসযোগ্য।”

 

রবি ও এয়ারটেলের গ্রাহকসেবা ১২১ এ

রবি ও এয়ারটেলের গ্রাহকসেবা ১২১ এ
ছবি: বার্তা২৪.কম

জাতীয় নম্বরকরণ পরিকল্পনা অনুযায়ী এখন থেকে একটি নাম্বারে পাওয়া যাবে  রবি ও এয়ারটেল উভয় ব্র্যান্ডের কাস্টমার কেয়ার সেবা।

 বৃহস্পতিবার (২৭ জুন)  সংবাদমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে রবি জানিয়েছে, আগামী ১ জুলাই থেকে রবি ও এয়ারটেল ব্যবহারকারীরা ১২১ নম্বরে কল করে কাস্টমার কেয়ার সংক্রান্ত সুবিধা পাবেন। এর আগে রবি গ্রাহকরা ১২৩ নম্বরে কল করে এবং এয়ারটেল গ্রাহকরা ৭৮৬ নম্বরে কল করে কাস্টমার কেয়ার সংক্রান্ত সেবা নিতেন।

 বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রত্যেক গ্রাহককে মেসেজ দিয়ে বিষয়টি জানানো হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর

Barta24 News

আর্কাইভ

শনি
রোব
সোম
মঙ্গল
বুধ
বৃহ
শুক্র