কেমন হবে গুগলের পিক্সেল-৪ সিরিজের স্মার্টফোন?

টেক ডেস্ক, বার্তা২৪.কম
গুগলের পিক্সেল-৪ সিরিজের স্মার্টফোন/ ছবি: সংগৃহীত

গুগলের পিক্সেল-৪ সিরিজের স্মার্টফোন/ ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সম্প্রতি গুগলের পিক্সেল-৩ সিরিজের ফোন দুটি দুর্দান্ত ফিচার ও দাম মিড রেঞ্জের হওয়ায় স্মার্টফোনপ্রেমীদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে। তারই ধারাবাহিকতায় এবার পিক্সেল-৪ মডেলের স্মার্টফোন বাজারে ছাড়বে গুগল।

তবে ফোনটি বের হওয়ার আগেই বিভিন্ন সাইটে এর প্যাটেন্ট ফাঁস হয়েছে। আর এর ফিচার ও ডিজাইন নিয়ে গুঞ্জন উঠেছে প্রযুক্তি দুনিয়ায়। ধারণা করা হচ্ছে, পিক্সেল-৪ সিরিজের ফোন দুটির মডেল হবে পিক্সেল-৪ ও পিক্সেল-৪এক্সএল।

পিক্সেল-৪ সিরিজের ফোন দুটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৫৫ চিপসেট থাকবে- এ বিষয়ে নিশ্চিত করেছে গুগল। সেই সাথে এতে থাকবে অ্যান্ড্রয়েডের লেটেস্ট অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েড ‘কিউ’ ভার্সন। এছাড়াও হার্ডওয়্যারের দিক থেকে এতে আরও নতুন কিছু যুক্ত হতে পারে।

ফাঁস হওয়া ছবিতে দেখা যায়, পিক্সেল-৪ এর পেছনে স্কয়ার শেপের ক্যামেরা সেটআপ যুক্ত করা হয়েছে। যা দেখতে অনেকটা আইফোন-১১ এর ক্যামেরা ডিজাইনের মতো। ফোনটিতে একটি ক্যামেরা সেন্সরের সাথে থাকছে উচ্চক্ষমতাসম্পন্ন সফটওয়্যার সিস্টেম। কিন্তু ছবিতে দেখা যায় এতে ট্রিপল ক্যামেরা সেট-আপ রয়েছে। আবার কেউ কেউ বলছেন ডুয়াল ক্যামেরা সেট-আপও থাকতে পারে পিক্সেল-৪ এ।

ফোনটির পেছনে ফিঙ্গার প্রিন্ট স্ক্যানারের পরিবর্তে ইন ডিসপ্লে ফিঙ্গার প্রিন্ট প্রযুক্তি যুক্ত করা হয়েছে। পিক্সেল-৪ এ নচবিহীন ডিসপ্লেতে থাকছে একটি বড় পর্দার স্মার্টফোন।

গুগলের নতুন সিরিজের এই ফোনটি অক্টোবরে বাজারে আসার সম্ভাবনা রয়েছে, তবে এর বাজারমূল্য কত হবে এ বিষয়ে এখনো কিছু জানায়নি প্রতিষ্ঠানটি।

সূত্র: জিএসএম এরিনা।

আপনার মতামত লিখুন :