আইফোন কিনতে বাধ্য করবে যে বিজ্ঞাপন

টেক ডেস্ক, বার্তা২৪.কম
গোপনীয়তা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ অ্যাপেল, ছবি: সংগৃহীত

গোপনীয়তা রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ অ্যাপেল, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বিশ্বের প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠানসহ সামাজি যোগাযোগ মাধ্যমগুলর বিরুদ্ধে মানুষের তথ্য চুরি করা এবং বাণিজ্যিক স্বার্থে তৃতীয় পক্ষের কাছে তথ্য বিক্রি করার অভিযোগ রয়েছে। প্রতিষ্ঠানগুলো যখন মানুষের গোপনীয়তা লঙ্ঘন ও নিরাপত্তা ইস্যুতে সমালোচার মুখে পড়ে, ঠিক সেই মুহুর্তে অ্যাপেলের শো-টাইমকে ঘিরে ছিল গ্রাহকদের গোপনীয়তা রক্ষায় দৃঢ় প্রতিশ্রুতি।

মার্কেটিংয়ের অভিনব কৌশলের জন্য অ্যাপেল বাজারে নিজদের একটা আলাদা অবস্থান করে নিয়েছে। বাজার গবেষণা এবং মানুষের মনস্তাত্বিক বিষয়ের ওপর রয়েছে তাদের গভীর গবেষণা। তাই নিরাপত্তার বিষয়টিকে প্রধান্য দিয়ে অ্যাপেল এবার বিজ্ঞাপনের জন্য ব্যবহার করছে।

আই মেসেজ

আই মেসেজ হচ্ছে আইফোনের বিল্ট ইন মেসেজিং অ্যাপ। যা দিচ্ছে এনক্রিপশন মেসেজিং সিস্টেমে মেসেজ করার সুবিধা। ফলে এখানে গোপনীয়তা সর্বোচ্চভাবে নিশ্চিত করা হয়েছে। বিজ্ঞাপনের ট্যাগলাইন হচ্ছে ‘প্রাইভেসি ম্যাটারস’।

নিরাপদ অ্যাপ স্টোর

দ্বিতীয় বিজ্ঞাপনে অ্যাপেল বলছে, অ্যাপ স্টোরে গুগলের প্লে স্টোরের মত যেকোনো অ্যাপ রাখা হয় না। অ্যাপেল অ্যাপ স্টোরে প্রতিটি অ্যাপ যাচাই-বাছাই করে রাখা হয়। আর যেসব অ্যাপের সিস্টেমে ম্যালওয়্যার বা ত্রুটি থাকে সেগুলো বাদ দেওয়া হয়।

 

রিসাইকেল করা

এই বিজ্ঞাপন অ্যাপেল বলছে, অ্যাপেল শুধু একটি প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান নয় তারা একটি পরিবেশ বান্ধব প্রতিষ্ঠানও বটে। বিজ্ঞাপনে বলা হয়, অ্যাপেল আইফনের একটি ক্ষুদ্র যন্ত্রাংশকেও রিসাইকেল করে। মূলত পরিবেশের প্রতি অ্যাপেলের যে দায়িত্ব পালন করছে তা তুলে ধরা হয়।

নিরাপত্তা ও গোপনীয়তার বিষয়কে সামনে রেখে অ্যাপেল সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্লাটফর্মে ১৫ সেকেন্ডের সংক্ষিপ্ত তিনটি ভিডিও প্রকাশ করেছে।

সূত্র: গ্যাজেটস নাও

 

 

 

আপনার মতামত লিখুন :