বাজারে আসছে পানি নিরোধক এয়ারপডস

টেক ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
অ্যাপেলের পানি নিরোধক এয়ারপডস, ছবি: সংগৃহীত

অ্যাপেলের পানি নিরোধক এয়ারপডস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

অ্যাপেলের ওয়ারলেস এয়ারপডস অন্যান্য এয়ারবাডগুলো থেকে বেশি জনপ্রিয়তা লাভ করেছে। মূলত খুব সিম্পল নজরকাড়া ডিজাইন এবং ওয়ারলেস কেসিংয়ে চার্জ করার সুবিধা মানুষকে আকর্ষণ করেছে। তবে এবার পানি নিরোধক এয়ারপডস বাজারে ছাড়বে অ্যাপেল।

ডিজাইনে নতুনত্বসহ পানি নিরোধক ফিচারে অ্যাপেল ‘এয়ারপডস-৩’ বাজারে আসবে। এর আগে জুনের ২০১৮-তে ব্লুমবার্গের এক প্রতিবেদনে বলা হয়েছিল, অ্যাপেল তাদের এয়ারপডসে পানি নিরোধক এবং নয়েজ ক্যানসেল ফিচার নিয়ে কাজ করছে।

অ্যাপেলের নিরাপত্তা বিষয়ক পরামর্শদাতা এবং সাবেক কেজিআই নিরাপত্তা বিশ্লেষক মিং চি-কুয়ো গত এপ্রিলে বলেছিলেন, ‘অ্যাপেল দুটি এয়াপডস নিয়ে কাজ করছে। যা বাজারে থাকা অন্যান্য এয়ারবাডগুলো থেকে নিজেদের একটা আলাদা অবস্থান তৈরি করে নেবে অ্যাপেল এয়ারপডস। যা ২০১৯ সালের শেষের দিকে অথবা ২০২০-এর শুরুর দিকে বাজারে ছাড়বে।’

গত মার্চে অ্যাপেলের ‘শো-টাইমে’ ইভেন্টে  ভয়েজ অ্যাসিস্টেন্ট অ্যাপেল ‘সিরি যুক্ত এয়ারপডস-২ বাজারে ছাড়ে অ্যাপেল। বাংলাদেশি টাকায় এর বাজারমূল্য ১৮ হাজার ৪০০ টাকা এবং ওয়ারলেস চার্জিং কেস নয় হাজার দুইশ টাকা নির্ধারণ করা হয়েছিল।

এয়ারপডস-২ তে নতুন এইচ-১ চিপ ব্যবহৃত হয়েছে যা সর্বোচ্চ দ্রুতগতিতে ওয়ারলেস নেটওয়ার্কের সঙ্গে যুক্ত হবে এবং দীর্ঘ সময় ব্যাটারি লাইফ নিশ্চিত করবে। ধারণা করা হচ্ছে, নতুন এয়ারপডস-৩ তে পানি নিরোধক ফিচার এবং নয়েজ ক্যানসেলসহ এসব সিস্টেমের সর্বশেষ নতুন সংস্করণ পাওয়া যাবে।

সূত্র: গ্যাজেটস নাও

আপনার মতামত লিখুন :