সিলেট বিভাগে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের তালিকা

জাতীয় পার্টির লোগো, ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের সঙ্গে জোটগতভাবে কিছু আসনে, অথবা ৩শ’ আসনেই নির্বাচনের প্রস্তুতি নিয়েছে জাতীয় পার্টি। এর অংশ হিসেবে ৩শ’ আসনের খসড়া প্রার্থী তালিকা করা হয়েছে। বার্তা২৪.কম এর পাঠকদের জন্য এবার থাকছে সিলেট বিভাগের ১৯ আসনের সম্ভাব্য প্রার্থীদের তালিকা।

সিলেট জেলা
শাহজালালের পূণ্যভূমি সিলেটের সদর আসন যে দল জেতে তারাই সরকার গঠন করে। বিষয়টি কাকতালীয় কিংবা যাই হোক, দীর্ঘদিন ধরেই এমনটাই হয়ে আসছে। মর্যাদাপূর্ণ এই আসনে নির্বাচন করার জন্য জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ অনেক আগেই ঘোষণা দিয়েছেন। রংপুরের পরে সিলেট অঞ্চলকে জাতীয় পার্টির জন্য উর্বর ভূমি মনে করা হয়। সে কারণে এরশাদ নিজে এই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

এরশাদের পাশাপাশি সিলেট-১ আসনে বাবরুল হোসেন বাবুল, মাহবুবুর রহমান ও সৈয়দ আহমদ আলীর নাম অন্তর্ভুক্ত করা হয়েছে। সিলেট-২ আসনে বর্তমান এমপি ইয়াহিয়া চৌধুরী, সিলেট-৩ আতাউর রহমান আতা, উসমান আলী চেয়ারম্যান, হাজী তোফায়েল আহমেদ ও অ্যাড. কাইয়ুম, সিলেট-৪ প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, সিলেট-৫ বর্তমান এমপি সেলিম উদ্দিন, সাইফুদ্দিন খালেদ ও সাব্বির আহমেদ, সিলেট-৬ আসনেও সেলিম উদ্দিন, এটিইউ তাজ রহমান ও আতাউর রহমান আতাকে অগ্রাধিকার তালিকায় রাখা হয়েছে।

আরও পড়ুন: ঢাকা বিভাগে জাতীয় পার্টির সম্ভাব্য প্রার্থীদের তালিকা

মৌলভীবাজার জেলা
এই জেলার ৪টি আসনে মাত্র একজন করে প্রার্থী খসড়া তালিকায় দেখা গেছে। মৌলভীবাজার-১ আসনে আহমেদ রিয়াজ, মৌলভীবাজার-২ অ্যাড. মাহবুবুল আমীন শামীম, মৌলভীবাজার-৩ মো. শাহাবুদ্দিন, মৌলভীবাজার-৪ আসনে কামাল আহমেদ।

সুনামগঞ্জ জেলা
হাওড় অধ্যুষিত এই জেলায় ৫টি আসনের মধ্যে বর্তমান সংসদে জাতীয় পার্টির ১ জন এমপি রয়েছে। খসড়া তালিকায় সুনামগঞ্জ-১ আসনে সাধন বাবু, সুনামগঞ্জ-২ জামিল চৌধুরী ও জাহিদ আলী, সুনামগঞ্জ-৩ অ্যাড. শাহিন, নুরুল ইসলাম ও সাজ্জাদ হোসেন, সুনামগঞ্জ-৪ আসনে বর্তমান এমপি পীর ফজলুর রহমান বাবুর বিষয়টি অনেকটাই নিশ্চিত বলা যায়। সুনামগঞ্জ-৫ আসনে সম্ভাব্য প্রার্থীর তালিকায় রয়েছে ৬ জনের নাম। তারা হলেন জাহাঙ্গীর আলম, আব্দুল মজিদ, রুহুল আমিন, আনম কনা মিয়া ও হুমায়ুন কবীর মাহফুজ।

হবিগঞ্জ জেলা
জেলায় মোট ৪টি সংসদীয় আসন। বর্তমান সংসদে জাতীয় পার্টির এমপি রয়েছেন একজন। হবিগঞ্জ-১ আসনে বর্তমান এমপি আব্দুল মুনিম চৌধুরী বাবু ও আব্দুল হামিদ চৌধুরী, হবিগঞ্জ-২ খায়রুল আলম এলএলবি, বাবু শংকর পাল ও অ্যাড. সাদিকুর মিয়া তালুকদার, হবিগঞ্জ-৩ প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান আতিক ও এমএ মনিম চৌধুরী বুলবুল, হবিগঞ্জ-৪ আসনে আতিকুর রহমান আতিক অথবা ইসলামী ফ্রন্টের অধ্যক্ষ মাওলানা আলী মোহাম্মদ চৌধুরী।

অন্য বিভাগের খসড়া তালিকা জানতে চোখ রাখুন বার্তা২৪.কমে

নির্বাচন এর আরও খবর