কে কোনদিন হাঁটবেন কানের লালগালিচায়



বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন ও সোনম কাপুর

ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন ও সোনম কাপুর

  • Font increase
  • Font Decrease

বিশ্ব চলচ্চিত্রের তীর্থভূমি কান। সারা দুনিয়ার চলচ্চিত্র বোদ্ধাদের দৃষ্টি থাকে দক্ষিণ ফরাসির এই উপকূলে। ‘সিনেমার অলিম্পিক’ হিসেবে পরিচিত কান চলচ্চিত্র উৎসব হয় সেখানেই। যার উত্তাপ ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। ভেনিস চলচ্চিত্র উৎসব ও বার্লিন চলচ্চিত্র উৎসবের সঙ্গে কানকেও সবচেয়ে মর্যাদাপূর্ণ উৎসবের সম্মান দেওয়া হয়।

কান চলচ্চিত্র উৎসবের লালগালিচা হলো মূল আয়োজনের বাইরে চিত্তবিনোদনের সবচেয়ে জৌলুসময় দিক। কেননা এখানেই পা মাড়ান হলিউড ও বলিউডের নামি-দামি তারকা। এ বছরও তার ব্যতিক্রম হচ্ছে না।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/09/1557387076287.jpg

বলিউড অভিনেত্রীদের মধ্যে এবারও কানসৈকতে লালগালিচায় আলো ছড়াবেন ঐশ্বরিয়া রাই বচ্চন, দীপিকা পাড়ুকোন, সোনম কাপুর ও হুমা কুরেশি। চলুন জেনে নেওয়া যাক ৭২তম কান চলচ্চিত্র উৎসবের লালগালিচায় কে কোনদিন হাঁটবেন-

টানা ১৭ বছর ধরে কানের লালগালিচায় হাঁটছেন ঐশ্বরিয়া রাই বচ্চন। এ বছর ১৯ মে কানের লালগালিচায় রূপের জৌলুস দেখাবেন সাবেক এই বিশ্বসুন্দরী।

২০ ও ২১ মে সোনম কাপুর এবং ১৬ মে কানের লালগালিচায় দ্যুতি ছড়াবেন দীপিকা পাড়ুকোন।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/09/1557387091394.jpg

১৯ ও ২০ মে দেখা দেবেন অভিনেত্রী হুমা কুরেশি।

৭২তম কান চলচ্চিত্র উৎসবের উদ্বোধন হবে আগামী ১৪ মে। ওইদিন থাকছে জিম জারমাশ পরিচালিত ‘দ্য ডেড ডোন্ট ডাই’ ছবির ওয়ার্ল্ড প্রিমিয়ার। এটিও রয়েছে প্রতিযোগিতা বিভাগে।

আনসার্টেন রিগার্ড বিভাগের মূল বিচারক লেবাননের নারী নির্মাতা নাদিন লাবাকি আর স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ও সিনেফন্ডেশন বিভাগে বিচারকরা কাজ করবেন ফরাসি নারী নির্মাতা ক্লেয়ার ডেনিসের নেতৃত্বে।
https://img.imageboss.me/width/700/quality:100/https://img.barta24.com/uploads/news/2019/May/09/1557387109280.jpg

এবারের উৎসব চলবে ২৫ মে পর্যন্ত। ওইদিন ঘোষণা করা হবে স্বর্ণ পাম জয়ী ছবির নাম। উদ্বোধনী ও সমাপনী আয়োজন উপস্থাপনা করবেন ৫১ বছর বয়সী ফরাসি অভিনেতা এডুয়ার্ড বেয়ার। প্রয়াত নারী নির্মাতা আনেস ভারদার শুটিংয়ের একটি স্থিরচিত্র নিয়ে সাজানো হয়েছে উৎসবের অফিসিয়াল পোস্টার।