Alexa

বিশ্বকাপ অ্যান্থেম “ওয়ে-ও, ওয়ে-ও”

বিশ্বকাপ অ্যান্থেম “ওয়ে-ও, ওয়ে-ও”

সানাম ব্যান্ডদলের সদস্যরা

খেলাধুলা ও সংগীত সবসময়ই শক্তিশালী আবেগ জাগ্রত করে এবং বিশ্বব্যাপী ঐক্য ও একাত্মতাকে উৎসাহ দেয়। ক্রিকেটের সেই একাত্মতার মনোভাবকে ছড়িয়ে দিতে ৫ জন বিশ্বসেরা শিল্পী গাইলেন বিশ্বকাপ অ্যান্থেম।

বৃহস্পতিবার (৩০ মে) বিশ্বের বৃহত্তম ব্যক্তিগত পরিবহন কোম্পানি উবার আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)-এর সঙ্গে তাদের অংশীদারিত্বের অংশ হিসেবে বিশ্বব্যাপী ক্রিকেটপ্রেমীদের জন্য নিয়ে এলো এবারের আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ -এর প্রথম গান ‘ওয়ে-ও, ওয়ে-ও’।

অ্যান্থেমটি লিখেছেন সোনাল দাবরাল (ওগিলভি) এবং কম্পোজ, প্রযোজনা ও সংযোজিত করেছেন মাইকেল (মাইকি) ম্যাকলেইরি।

বিশ্বব্যাপী সত্যিকার একাত্মতার প্রচারের জন্য পাঁচটি অংশগ্রহণকারী দেশের প্রশংসিত শিল্পীদের দিয়ে ‘ওয়ে-ও, ওয়ে-ও’ অ্যান্থেমটি গাওয়ানো হয়েছে। অ্যান্থেমটির গীতিকার জনপ্রিয় ভারতীয় ব্যান্ডদল সানাম, জ্যামিয়েল (জ্যামাইকা), ক্যাথরিন টেইলর ডাওসন (যুক্তরাজ্য), সিম্বা ডায়ালো (নিউজিল্যান্ড) এবং খৈলিতহা ইউনাইটেড মাম্বাজোর (দক্ষিণ আফ্রিকা) মতো বিশ্বসেরা বরেণ্য শিল্পীদেরকে যুক্ত করেছেন।

গানটি প্রসঙ্গে দক্ষিণ আফ্রিকার খৈলিতহা ইউনাইটেড মাম্বাজো বলেন, “ক্রিকেটে অংশগ্রহণকারী দেশ এবং এর বাইরেও প্রকাশিত হবে এমন একটি গানে আফ্রিকান ভয়েস ও জাতিকে প্রতিনিধিত্ব করতে পারা আমাদের জন্য একটি বড় সম্মান। প্রতিভাবান গায়ক এবং সুরকার, যারা অ্যান্থেমটি এতো সুন্দরভাবে উজ্জীবিত করেছেন, তাদের সাথে কাজ করা আমাদের জন্য একটি অবিশ্বাস্য অভিজ্ঞতা ছিল। আমরা এটি শুনতে এবং চ্যাম্পিয়নশিপের সময় প্রচারিত হতে দেখার জন্য আগ্রহের সাথে অপেক্ষা করছি। ধন্যবাদ উবার, আমাদের ওয়ে-ও প্রচারের জন্য।”

ক্যাথেরিন টেইলর ডাওসন বলেন, “ক্রিকেট বিশ্বকাপ বিশ্বের সবচেয়ে বহুল প্রতীক্ষিত ক্রীড়া ইভেন্ট হিসেবে ইংল্যান্ডের অত্যন্ত প্রিয় খেলা। আমি সারা বিশ্ব জুড়ে গায়কদের সাথে এই সিগনেচার অ্যান্থেমটি গাওয়ার মাধ্যমে এই উদ্দীপনাময় প্রোজেক্টের অংশ হতে পেরে আনন্দিত। এটি একটি বিস্ময়কর ইতিবাচক বার্তা। আমি নিশ্চিত, এটি বিশ্বব্যাপী অনুরণিত হবে।”

আপনার মতামত লিখুন :