চেন্নাইয়ের পানি সংকটে বিষণ্ন ডিক্যাপ্রিও

বিনোদন ডেস্ক, বার্তা২৪.কম
লিওনার্দো ডিক্যাপ্রিও ও তার ইনস্টাগ্রামে শেয়ার করা ছবিটি

লিওনার্দো ডিক্যাপ্রিও ও তার ইনস্টাগ্রামে শেয়ার করা ছবিটি

  • Font increase
  • Font Decrease

অভিনয়ের পাশাপাশি তারকাদের বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে জড়িত থাকার বিষয়টি নতুন নয়। এখনও পর্যন্ত বলিউড-হলিউডের অনেক তারকাকেই এমন কাজের সঙ্গে জড়িত থাকতে দেখা গেছে।

এই তালিকায় রয়েছেন হলিউডের জনপ্রিয় অভিনেতা লিওনার্দো ডিক্যাপ্রিও। পরিবেশ ও জলবায়ু নিয়ে কাজ করছেন অস্কারজয়ী এই তারকা। সবুজ পৃথিবীর আহ্বান নিয়ে ছুটেছেন বিশ্বের বিভিন্ন প্রান্তে।

বুধবার (২৬ জুন) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি শেয়ার করেছেন ডিক্যাপ্রিও। যেখানে চেন্নাইয়ের পানি সংকট নিয়ে বিষণ্নতা প্রকাশ করেছেন এই হলিউড তারকা।

ডিক্যাপ্রিওর শেয়ার করা ছবিটিতে দেখা যাচ্ছে- একটি কুয়ার চারপাশে পানির পাত্র নিয়ে পানি তুলছেন নারীরা। ছবিটির ক্যাপশনে ডিক্যাপ্রিও লিখেছেন- “চেন্নাইকে এই পরিস্থিতি থেকে এখন শুধু বৃষ্টি বাঁচাতে পারে। একটি শহরের কুয়া সম্পূর্ণ খালি হয়ে গেছে এবং সেই শহরটি পানি শূণ্য। মূল চারটি জলধারা সম্পূর্ণ শুকিয়ে যাওয়ার পর থেকেই দক্ষিণ ভারতের চেন্নাই শহরে পানির অভাব শুরু হয়। তীব্র পানির অভাব জরুরী সমাধানের জন্য শহরের বাসিন্দারা ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থাকে সরকারি পানির ট্যাংকের সামনে। পানির স্তর হ্রাস পাওয়ায় অস্থায়ীভাবে বন্ধ রাখা হয়েছে সেখানকার হোটেল ও রেস্টুরেন্টগুলো। শহরটির মেট্রোতে বায়ু চলাচল বন্ধ হয়ে গেছে। শহরের কর্মকর্তারা পানির বিকল্প উৎস খুঁজে বের করার চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু তবুও তারা বৃষ্টির জন্য প্রার্থনা করছেন।”

ডকুমেন্টরি ফিল্ম ‘বিয়ন্ড দ্য ফ্লোড’-এর একটি দৃশ্যের শুটিংয়ের জন্য ২০১৫ সালে ভারতে এসেছিলেন লিওনার্দো ডিক্যাপ্রিও।

লিওনার্দো ডিক্যাপ্রিও এখন ব্যস্ত রয়েছেন ‘ওয়ান্স আপন অ্যা টাইম ইন হলিউড’ ছবির কাজ নিয়ে। ছবিটিতে ডিক্যাপ্রিওর পাশাপাশি দেখা যাবে হলিউডের আরেক সুপারস্টার ব্র্যাড পিটকে। এবারই প্রথম একসঙ্গে কাজ করলেন তারা।

আপনার মতামত লিখুন :