বগুড়ার উপ-নির্বাচনে যাচ্ছেন না খালেদা

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, পুরনো ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, পুরনো ছবি

  • Font increase
  • Font Decrease

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে বগুড়া-৬ (সদর) আসনের উপ-নির্বাচনে মনোনয়পত্র জমা দেওয়া হবে না। বুধবার (২২ মে) দলটির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেন।

বার্তা২৪.কমকে তিনি বলেন, মঙ্গলবার (২১ মে) বগুড়ার স্থানীয় নেতাদের সঙ্গে লন্ডনে থাকা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ভিডিও কনফারেন্সের মাধ্যমে কথা বলে সিধান্ত নিয়েছিলেন যে, খালেদা জিয়ার নামে এই উপ-নির্বাচনে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করা হবে। কিন্তু খালেদা জিয়া এতে সম্মতি দেননি। তাই বুধবার আবারও বগুড়ার নেতাকর্মীদের সঙ্গে তারেক রহমান কথা বলেন। সার্বিক বিবেচনায় এবং স্থানীয় নেতাকর্মী ও দলের চেয়ারপারসনের মতামতের ভিত্তিতে খালেদা জিয়ার মনোনয়নপত্র না নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি।

বিএনপি সূত্র জানায়, বুধবার গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় থেকে বগুড়ার চারজন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন- বগুড়া-৫ আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ, বগুড়া পৌরসভার মেয়র ও খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট এ কে এম মাহবুবর রহমান, জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ও সাবেক সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন চাঁন। তারা সবাই বৃহস্পতিবার (২৩ মে) মনোনয়ন পত্র জমা দেবেন।

উল্লেখ্য, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৫ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। কিন্তু তিনি সংসদ অধিবেশন শুরুর পর ৯০ কার্য দিবসের মধ্যে সংসদ সদস্য হিসেবে শপথ না নেওয়ায় ওই আসনটি শূণ্য ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। ওই আসনে পুনরায় তফসিল ঘোষণা করা হয়। সে অনুযায়ী মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার। উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন।

আরও পড়ুন: খালেদা জিয়ার নামে মনোনয়ন সংগ্রহের নির্দেশ

আপনার মতামত লিখুন :