বেরোবির প্রশাসনিক ভবন অবরুদ্ধ

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রংপুর
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: বার্তা২৪.কম

ছবি: বার্তা২৪.কম

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনকে অপসারণের দাবিতে প্রশাসনিক ভবন অবরুদ্ধ করে অনশন করছেন শিক্ষক-শিক্ষার্থীরা। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত অনশন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

রোববার (০২ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অনশন শুরু করেন শিক্ষক-শিক্ষার্থীরা।

বিজ্ঞাপন

অর্থনীতি বিভাগের শিক্ষার্থীরা বলেন, তিন মাস ধরে ক্লাস-পরীক্ষা হচ্ছে না। আমরা বিভাগীয় প্রধানকে জানিয়েছি তিনি সমাধান দিতে পারেননি। তিনি ফোন রিসিভ করেন না। এর আগেও আন্দোলন করেছি। কোনো ফলাফল আসেনি। তাই গত মাস থেকে আমরা বিভাগীয় প্রধান জনি পারভীনকে অপসারণের দাবিতে আন্দোলন করে আসছি।

অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক শাফিউল ইসলাম বলেন, ডিসেম্বর মাসের মধ্যে বিভাগীয় প্রধানকে অপসারণ করা হবে বলে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল। কিন্তু তা বাস্তবায়ন না হওয়ায় অনশন কর্মসূচি পালন করছি। এখন আর কোনো আশ্বাস নয়, আমাদের দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

প্রসঙ্গত, অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান জনি পারভীনকে অপসারণের দাবিতে গত বছরের ১৯ ডিসেম্বর থেকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করে আসছেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।