অবশেষে রোববার খুলছে কুবি'র সিলগালা হলগুলো

  • কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

অবশেষে রোববার খুলছে কুবি'র সিলগালা হলগুলো

অবশেষে রোববার খুলছে কুবি'র সিলগালা হলগুলো

সম্প্রতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তির ধোঁয়াশার কারণে উদ্ভুত পরিস্থিতি রুখতে সিলগালা করা আবাসিক হলগুলো রোববার (৯ অক্টোবর) থেকে খোলার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শনিবার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

বিজ্ঞাপন

সভা শেষে জানা যায়, আগামীকাল (৯ অক্টোবর) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হবে। কেবল বৈধ আবাসিক শিক্ষার্থীরাই হলে উঠতে পারবে এবং ১০ অক্টোবর থেকে ১৭ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের পরীক্ষাসমূহ স্থগিত রাখার যে সিদ্ধান্ত পূর্বেব গৃহীত হয়েছিল তা বলবৎ থাকবে। একই সাথে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পরিবহন এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের নিজস্ব পরিবহন ব্যতীত অন্যান্য কোনো ধরনের পরিবহন কর্তৃপক্ষের অনুমতি ছাড়া ক্যাম্পাসে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের হলগুলোর প্রভোস্টদের সাথে কথা বলে জানা যায়, এতে বৈধ শিক্ষার্থী বলতে যাদের আইডি কার্ড রয়েছে শুধু তারা হলে প্রবেশ করতে পারবে। এক্ষেত্রে যাদের এখনও আইডি কার্ড নেই তাদেরকে সাময়িক আইডি কার্ড দেয়া হবে বলে সিদ্ধান্ত এসেছে। প্রত্যেক হলের প্রভোস্টরা সাময়িক আইডি কার্ড প্রদানের দায়িত্বে থাকবে।

বিজ্ঞাপন

এ ব্যাপারে শেখ হাসিনা হলের প্রভোস্ট মো. সাহেদুর রহমান বলেন, যেহেতু সকল শিক্ষার্থীর কাছে এখনও আইডি কার্ড পৌঁছায়নি। তাই আমরা সাময়িক একটি আইডি কার্ড প্রদান করবো। পরবর্তীতে এক-দেড় মাস সময় দেয়া হবে শিক্ষার্থীদের আবাসিকতা নেয়ার জন্য।

ইতোমধ্যেই একই হলের যেসব শিক্ষার্থী অন্য হলে থাকছেন তাদের কী ব্যবস্থা করা হবে- এমন প্রশ্নে তিনি বলেন, আমরা প্রশাসনের সাথে কথা বলছি। তাদের মাইগ্রেশনের ব্যবস্থা করা হবে।