রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক ড. হাসনাত কবীর

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক ড. হাসনাত কবীর, ছবি: সংগৃহীত

রাবির নতুন পরীক্ষা নিয়ন্ত্রক ড. হাসনাত কবীর, ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) হিসেবে নিয়োগ পেয়েছেন ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. হাসনাত কবীর।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. শেখ সা'দ আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞাপন

অফিস আদেশ অনুযায়ী, পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত ড. হাসনাত কবীর পরীক্ষা নিয়ন্ত্রকের দায়িত্ব পালন করবেন। এ আদেশ দায়িত্বে যোগদানের তারিখ থেকে কার্যকর হবে। দায়িত্ব পালনকালে তিনি বিধি মেতাবেক আর্থিক সুবিধাদি পাবেন।

এদিকে শনিবার দুপুরেই দায়িত্বে যোগদান করেছেন ড. হাসনাত কবীর। এসময় তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন।

বিজ্ঞাপন

ড. হাসনাত কবীর রাবির ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিকস বিভাগ থেকে ১৯৯২ সালে স্নাতক (সম্মান) ও ১৯৯৩ সালে স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। ২০০৭ সালে জাপানের কোচি প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন তিনি।

১৯৯৮ সালে তিনি রাবির ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেকট্রনিকস বিভাগে প্রভাষক হিসেবে বিভাগে যোগ দেন। এরপর ২০০৬ সালে ইনফরমেশন এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে সহকারী অধ্যাপক হিসেবে যোগ দেন ও ২০২০ সালে অধ্যাপক পদে উন্নীত হন।

বিভিন্ন জার্নালে ও অন্যান্য প্রকাশনায় তার প্রায় ৬০টি প্রবন্ধ প্রকাশিত হয়েছে। এছাড়া তার গবেষণার ক্ষেত্র হচ্ছে অ্যান্টেনা ইঞ্জিনিয়ারিং এবং থ্রিডি প্রিন্টিং।

উল্লেখ্য, আওয়ামী লীগ সরকারের পতনের পর ১২ আগস্ট পদত্যাগ করেন সদ্য সাবেক পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক আশরাফুল ইসলাম খান।