জাবিতে প্রথম বর্ষের ক্লাস শুরু ৩০ সেপ্টেম্বর

  • জাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ফাইল ছবি

ফাইল ছবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের নতুন শিক্ষার্থীদের ক্লাস আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরু করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন৷

সোমবার (১৫ সেপ্টেম্বর) দুপুর ১২টায় নতুন প্রশাসনিক ভবনের কাউন্সিল কক্ষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল আহসান-এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রভোস্ট কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের ৫৩তম ব্যাচে ভর্তিকৃত শিক্ষার্থীদের ক্লাস শুরুর এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া সভায় গৃহীত অন্যান্য সিদ্ধান্তগুলো হলো নবনির্মিত বীর প্রতীক তারামন বিবি এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলাম হলে শিক্ষার্থী উঠানোর লক্ষ্যে শিক্ষার্থীদের আবাসিক সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। আবাসিক হলগুলোর প্রয়োজনীয় সংস্কার কার্যক্রম তদারক করার জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী এবং হল প্রভোস্টগণের সমন্বয়ে একটি কমিটি গঠিত হয়েছে। আবাসিক হলগুলোর শিক্ষার্থী অনুপাতে জনবল পুনঃবণ্টন করার সিদ্ধান্তও নেওয়া হয়েছে।

এছাড়া জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থানরত ছাত্রত্ব শেষ হওয়া শিক্ষার্থীদের অতিদ্রুত হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ।

বিজ্ঞাপন

এসময় সভায় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত), সকল আবাসিক হলের প্রভোস্ট, ওয়ার্ডেন, আবাসিক শিক্ষক, উপ-রেজিস্ট্রার (শিক্ষা) প্রমুখ৷