ইসলামী বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস চালুর সিদ্ধান্ত

  • ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দীর্ঘ জটিলতা কাটিয়ে অবশেষে সশরীরে ক্লাসে ফেরার সিদ্ধান্ত নিয়েছে কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়। গত ২১ সেপ্টেম্বর অনুষ্ঠিত ডিনস কমিটির সভায় এই সশরীরে ক্লাস-পরীক্ষা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। 

রোববার (২২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়, আদিষ্ট হয়ে সংশ্লিষ্ট সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, গত ২১/০৯/২০২৪ তারিখে অনুষ্ঠিত ডীনস্ কমিটির সভার সিদ্ধান্ত মোতাবেক সশরীরে ক্লাস গ্রহণের বিষয়ে বিভাগের একাডেমিক কমিটির সিদ্ধান্ত গ্রহণপূর্বক সশরীরে ক্লাস গ্রহণের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সনির্বন্ধ অনুরোধ করা হলো।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ও আর্থিক দায়িত্বে থাকা অধ্যাপক ড. আ. ব. ম. ছিদ্দিকুর রহমান আশ্রাফী বলেন, বিভিন্ন বিভাগের সভাপতিদের সাথে আলোচনা করে আমরা সশরীরে ক্লাস চালুর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছি। শিক্ষার্থীদের চাওয়া থেকেই আমাদের এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগই এখন ক্লাস চালু করতে পারবে।

উল্লেখ্য, গত ৫ জুন সর্বশেষ সশরীরে ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয় ইসলামী বিশ্ববিদ্যালয়ে। এরপর থেকেই গ্রীষ্ম ও ঈদের ছুটি, শিক্ষকদের পেনশন স্কিম প্রত্যাহার সংক্রান্ত কর্মবিরতি, কোটা সংস্কার আন্দোলন থেকে ছাত্রজনতার গণ অভ্যুত্থান পর্যন্ত বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়ের শিক্ষা-কার্যক্রম।