পাহাড়ে অস্থিরতা ও মব জাস্টিসের বিরুদ্ধে কুবিতে মানববন্ধন

  • কুবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা
  • |
  • Font increase
  • Font Decrease

পাহাড়ে অস্থিরতা ও মব জাস্টিসের বিরুদ্ধে কুবিতে মানববন্ধন

পাহাড়ে অস্থিরতা ও মব জাস্টিসের বিরুদ্ধে কুবিতে মানববন্ধন

পাহাড়ে অস্থিরতা ও মব জাস্টিসের বিরুদ্ধে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা।

রোববার (২২ সেপ্টেম্বর) বেলা দেড়টার দিকে শিক্ষার্থী আরাফ ভূঁইয়ার সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সংলগ্ন রাস্তায় এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

এসময় শিক্ষার্থীরা ‘আমাদের একটাই পরিচয়, আমরা বাংলাদেশি', ‘মব জাস্টিস বন্ধ হোক', ‘পাহাড়ে সমতলে সবখানে শান্তি চাই', ‘পাহাড়ি দুর্বৃত্তদের শাস্তি চাই' সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে দাঁড়ান।

আইন বিভাগের ১৫তম আবর্তনের শিক্ষার্থী সুইচিং মারমা বলেন, ‘বর্তমানে পাহাড়ে যে অস্থিতিশীলতা চলছে, তা ব্যক্তিগত ইস্যুকে কেন্দ্র করে সৃষ্টি। এখন তা সামগ্রিক পর্যায়ে নিয়ে যাওয়া হচ্ছে। সামগ্রিক পর্যায় থেকে শুরু হয় বাঙালি বনাম পাহাড়িদের সংঘাত। এ ইস্যুতে সাধারণ ছাত্র ও সরকারের মাধ্যমে সমাধানে যাওয়া দরকার। আমরা যে যার জাতিসত্তা নিয়ে বাংলাদেশে সুশৃঙ্খলভাবে বসবাস করতে চাই। বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যেতে চাই। পাহাড়িরা বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী, এটা আমরা সামজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করবো না। আমরা বাংলাদেশের ভূখণ্ডে একসাথে মিলে বসবাস করতে চাই।’

মানববন্ধনে কুবির সমন্বয়ক মোজ্জাম্মেল হোসাইন আবির বলেন, ‘স্বৈরাচারী দোসররা সারাদেশে পরিকল্পিত হত্যাকাণ্ডের মাধ্যমে ছাত্র জনতাকে প্রশ্নবিদ্ধ করতে চাচ্ছে। তারা পাহাড়ে অস্থিরতা সৃষ্টি করতে চায়। মব জাস্টিসের নামে যেসব হত্যাকাণ্ড সংঘটিত হচ্ছে, তাদের মধ্যে ছাত্রলীগের প্রেতাত্মা রয়েছে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের মধ্যেও ছাত্রলীগের অনেক প্রেতাত্মারা সুশীলরূপে চলাফেরা করছেন। আপনারা যদি ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টি করেন, তাহলে কঠিনভাবে প্রতিহত করা হবে। এ ক্যাম্পাসে স্বৈরাচারের দোসর, ছাত্রলীগের কোনো স্থান নাই।’

কুবির অন্যতম সমন্বয়ক আবু রায়হান সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে ইনকিলাব জিন্দাবাদ বলে মানববন্ধনের সমাপ্তি ঘোষণা করেন।