সেশনজট নিরসনের উদ্যোগ নিয়েছে বেরোবি

  • বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

একাডেমিক কাউন্সিলের ৪৮তম বিশেষ সভা

একাডেমিক কাউন্সিলের ৪৮তম বিশেষ সভা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিগত জুন থেকে আগস্ট পর্যন্ত তিন মাসের সৃষ্ট সেশনজট কমানোর লক্ষ্যে বিভাগগুলো স্ব স্ব উদ্যোগ গ্রহণ করবে। এজন্য পরবর্তী দুই সেমিস্টার সময়ের মধ্যে সেশনজট শূন্যের কোঠায় নিয়ে আসার লক্ষ্যে বর্তমানে প্রচলিত পরীক্ষা পদ্ধতির ভিত্তিতে বিভাগসমূহ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।

মঙ্গলবার (০১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সিন্ডিকেট রুমে অনুষ্ঠিত একাডেমিক কাউন্সিলের ৪৮তম বিশেষ সভায় উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর সভাপতিত্বে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। একাডেমিক কাউন্সিল সভায় বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এছাড়াও, শহীদ আবু সাঈদ হত্যাকাণ্ডে গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন জমা না দেয়া পর্যন্ত কাউকে দোষী হিসেবে চিহ্নিতকরণ কিংবা আইন নিজের হাতে তুলে না নেয়ার জন্য সভায় গুরুত্বারোপ করা হয়।

উল্লেখ্য, চলতি বছরের জুন থেকে সর্বজনীন পেনশনের প্রত্যয় স্কিম বাতিলের দাবিতে মানববন্ধন, অর্ধ কর্মবিরতি সর্বশেষ পহেলা জুলাই থেকে তিন দফা দাবিতে সর্বাত্মক কর্মবিরতিতে নামে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। বন্ধে হয়ে যায় একাডেমিক কার্যক্রম। এর মাঝে শুরু হয় কোটা সংস্কারের আন্দোলন। অন্যদিকে ১৬ জুলাই থেকে কোটা সংস্কার আন্দোলনের উদ্ভূত পরিস্থিতির মধ্যে অনির্দিষ্টকালের বন্ধ ঘোষণা করা হয় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়। তবে বিশ দিন পর ছাত্র-জনতার অভ্যুত্থান এবং হাসিনা সরকারের পতনে ৬ আগস্ট খুলে দেওয়া  বিশ্ববিদ্যালয়।