বেরোবিতে উপাচার্য নিয়োগ হলেও শূন্য উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদ

  • গাজী আজম হোসেন, বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) দীর্ঘ ৪০ দিন অভিভাবক শূন্য থাকার পর গত ১৮ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফলিত গণিত বিভাগের অধ্যাপক ড. শওকাত আলীকে উপাচার্য নিয়োগ করে শিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। ওই দিন সন্ধ্যায় তিনি যোগদান করেন। কিন্তু উপাচার্য নিয়োগ হলে এখনো খালি রয়েছে উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ পদ।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, প্রতিষ্ঠার প্রায় এক যুগ ধরে শূন্য পড়ে থাকা উপ-উপাচার্য পদে প্রথম উপ-উপাচার্য হিসেবে ২০২০ সালের ১০ মার্চ নিয়োগ পান একই বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. সরিফা সালোয়া ডিনা। চলতি বছরের ১০ মার্চ তার মেয়াদ শেষ হয়। পরবর্তীতে এই পদে কাউকে নিয়োগ দেওয়া হয়নি। এছাড়া গত ১৭ আগস্ট কোষাধ্যক্ষ প্রফেসর ড. মজিব উদ্দিন আহমদ পদত্যাগ করেন।

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শওকাত আলীর বলেন, বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ থাকলে আমার কষ্ট কম হবে। কাজ ভাগাভাগি করে নেওয়া যেত কিন্তু আমি যোগদান করেই আগে একাডেমিক কার্যক্রম শুরু করেছি। বিশ্ববিদ্যালয়ের স্থবিরতা কাটিয়ে তোলার চেষ্টা করছি। আবু সাঈদ হত্যাকাণ্ডের জড়িতদের বিচারের আওতায় আনার জন্য কাজ করে যাচ্ছি।

তিনি আরও বলেন, এখনও অনেক বিশ্ববিদ্যালয়ে উপাচার্য নিয়োগ হয়নি। তারপরও আমি শিক্ষা উপদেষ্টার সাথে দেখা করব। উপ-উপাচার্য ও কোষাধ্যক্ষ নিয়োগের ব্যাপার কথা বলব।