রাবি আইবিএ’র নতুন পরিচালক অধ্যাপক ড. হাছনাত আলী

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব বিজনেস এ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ)-এর পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মোহা: হাছানাত আলী।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. শেখ সাদ আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞাপন

আদেশে সদ্য সাবেক পরিচালক অধ্যাপক ড. জিন্নাত আরা বেগম দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করায় ১১ অক্টোবর থেকে তাকে তার মূল বিভাগে (ম্যানেজমেন্ট) প্রত্যাবর্তনের অনুমতি দেয়া হয়েছে।

অধ্যাপক ড. হাছানাত আলী ১৯৮৫ সালে নিজ জেলা বগুড়া থেকে দাখিল ও ১৯৮৭ সালে এইচএসসি সম্পন্ন করেন। পরে ইসলামি বিশ্ববিদ্যালয়ের (ইবি) ম্যানেজমেন্ট বিভাগ থেকে ১৯৯১ সালে স্নাতক ও ১৯৯২ সালে ফার্স্ট ক্লাস ফার্স্ট হয়ে স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০০৭ সালে ইবি থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

কর্মজীবনে ১৯৯৬ সালে ইসলামি বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে প্রভাষক হিসেবে যোগদান করেন ড. হাছানাত আলী। ১৯৯৯ সালে সহকারী অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি। পরে ২০০৪ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইবিএ-তে সহকারী অধ্যাপক হিসেবে যোগদান করেন এই শিক্ষক। ২০০৭ সালে সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান তিনি। দেশে বিদেশে তার ২৯ টি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে। পাশাপাশি রাবি প্রেসক্লাবের উপদেষ্টা হিসাবে দীর্ঘদিন যাবত দায়িত্ব পালন করে আসছেন এই অধ্যাপক।

প্রসঙ্গত, রাবির বিধানুযায়ী ১২ বছর আগেই পরিচালক পদপ্রাপ্য হওয়া সত্বেও বিগত বিশ্ববিদ্যালয় প্রশাসন তাকে বঞ্চিত করে রেখেছিল। গত জুলাইয়ে কোটা সংস্কার আন্দোলনে শিক্ষার্থীদের সঙ্গে অধ্যাপক ড. হাছানাত আলীকে সক্রিয় ভূমিকা পালন করতে দেখা যায়। তিনি জাতীয় দৈনিকে নিয়মিত লেখালেখি করেন ও টিভি টকশোতে আলোচক হিসেবে অংশগ্রহণ করেন।