রাবিতে বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত

  • রাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- বার্তা২৪.কম

ছবি- বার্তা২৪.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) বিশ্ব শিক্ষক দিবস উদযাপিত হয়েছে। শনিবার (৫ অক্টোবর) দিবসটিকে ঘিরে বিশ্ববিদ্যালয়টিতে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এদিন সকাল ১০টায় রাবিতে শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে শিক্ষক দিবস উপলক্ষে একটি শোভাযাত্রা বের করা হয়। পরে বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় রাবি উপাচার্য অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীবের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন রাবির অবসরপ্রাপ্ত অধ্যাপক ও ইবির সাবেক উপাচার্য ড. মো. রফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

এসময় রাবি উপাচার্য অধ্যাপক ড. সালেহ্ হাসান নকীব বলেন, শিক্ষকতা পেশাটি জাতীয় জীবনে যেকোনো পেশার তুলনায় কিছুটা আলাদা। জাতি গঠন এবং ভবিষ্যৎ নাগরিকদের সুনাগরিক হিসেবে গড়ে তুলতে যারা সবচেয়ে বড় ভূমিকা পালন করেন তারা হচ্ছে শিক্ষক সমাজ। আজকের এই নতুন বাংলাদেশকে সুন্দর করে সাজাতে শিক্ষক সমাজকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। এবং একইসাথে আমাদের খেয়াল করতে হবে, ছাত্র-শিক্ষক সম্পর্ক এবং জ্ঞান দান এবং জ্ঞান সৃষ্টির যে কার্যক্রমগুলো আছে, সেখানে শিক্ষকদের আরও বেশি সংযুক্ত হতে হবে। এই শিক্ষকতা পেশাকে তার মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করতে গেলে আমাদের অনেক কিছু করার আছে।

এ অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত কয়েকজন শিক্ষককে সম্মাননা এবং রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরষ্কার প্রদান করা হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ ও দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।