চাকরিতে যোগ্য করে তুলতে ঢাবিতে ইন্টার্নশীপ ফেয়ার

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টি ফোর.কম, ঢাকা
ঢাবিতে ইন্টার্নশীপ ফেয়ার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

ঢাবিতে ইন্টার্নশীপ ফেয়ার, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

চাকরির বাজারে শিক্ষার্থীদের যোগ্য ও দক্ষ করে তোলার লক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় শিক্ষা অনুষদে অনুষ্ঠিত হয়েছে ইন্টার্নশীপ ফেয়ার ২০১৯। ঢাকা বিশ্ববিদ্যালয় ভয়েস অব বিজনেস ক্লাবের উদ্যোগে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে এটি।

বুধবার (২ অক্টোবর) দুপুরে প্রফেসর ড. মুহাম্মদ হাবিবুল্লাহ কনফারেন্স হলে সেমিনারের মধ্য দিয়ে এ আয়োজনের সূচনা হয়। এটি চলবে আগামীকাল (৩ অক্টোবর) পর্যন্ত।

বাংলালিংক, এওন, আরলার বিভিন্ন মুখ্য ব্যক্তিরা শিক্ষার্থীদের দক্ষতা, কর্মশক্তি, আত্মবিশ্বাসকে উন্নত করার বিভিন্ন কৌশল নিয়ে কথা বলেন।

সাধারণ শিক্ষার্থীদের প্রতিযোগিতামূলক চাকরির বাজারে প্রবেশের আগে যোগ্য করে তোলার লক্ষ্যে এ আয়োজন বলে জানান আয়োজকরা।

আয়োজকরা আরও জানান, ইন্টার্নশীপ ফেয়ার ধারণাটি বর্তমান প্রতিযোগিতামূলক চাকরির বাজারের কথা চিন্তা করেই আয়োজন করেছেন। এর মাধ্যমে শিক্ষার্থীরা বাস্তবিক চাকরির অভিজ্ঞতা, নতুন পরিবেশের সাথে মানিয়ে নেওয়ার ক্ষমতা অর্জন করতে পারবে যাতে পরবর্তী চাকরির ক্ষেত্রে নিজেদের যোগ্য করে তুলতে পারে।

ব্যবসা শিক্ষা প্রাঙ্গণে আগামীকাল একটি মেলার আয়োজন করা হবে। যেখানে বিভিন্ন কোম্পানি স্টল বসাবে এবং আগ্রহী শিক্ষার্থীদের সিভি সংগ্রহ ও পর্যবেক্ষণ করবে। এটি সকল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত বলেও জানান তারা।

ভয়েস অব বিজনেস একটি বিজনেস ম্যাগাজিন প্রকাশনা ক্লাব। এটি একযুগ ধরে বিভিন্ন কর্মশালা, সেমিনারের আয়োজন করে আসছে। এবারের আয়োজনটা সম্পূর্ণ ব্যতিক্রমধর্মী বলে দাবি আয়োজকদের।

আপনার মতামত লিখুন :