আবরার হত্যার প্রতিবাদে জাবি ছাত্রদলের বিক্ষোভ মিছিল

জাবি করেসপন্ডেন্ট
জাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

জাবিতে ছাত্রদলের বিক্ষোভ মিছিল, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল। এসময় তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বৃহস্পতিবার (৯ অক্টোবর) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে মিছিলটি বের হয়ে অমর একুশে এসে শেষ হয়। পরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে ছাত্রদল নেতারা বলেন, ভারতের সাথে সম্পাদিত চুক্তির বিরুদ্ধে ফেসবুকে লেখালেখি করার কারণে বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদকে নির্মম নির্যাতন করে হত্যা করে ছাত্রলীগ নেতা কর্মীরা। আর এ হত্যাকাণ্ডের সাথে জড়িতদের ফাঁসি ও ভারতের সাথে সম্প্রতি সম্পাদিত চুক্তিকে 'দেশ বিরোধী' অ্যাখ্যা দিয়ে তা বাতিলের দাবিতেই আজকের এই বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রহিম সৈকত বলেন, 'ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে শনিবার বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে যে স্ট্যাটাস দেন আবরার ফাহাদ। তা ঐতিহাসিকভাবে সত্য। এটা শুধু আবরারের মনের কথা নয় এটা সমগ্র বাংলাদেশের দেশপ্রেমী মানুষের মনের কথা। দেশের স্বার্থ বিরোধী কোনো চুক্তি স্বাধীন দেশের কোনো দেশপ্রেমিক মানুষ মেনে নিতে পারে না। শুধুমাত্র স্বাধীন দেশের অস্তিত্ব রক্ষায় দেশের পক্ষ হয়ে কথা বলার অপরাধে বাংলাদেশ ছাত্রলীগ একজন নিরপরাধ মেধাবী ছাত্রকে হত্যা করল। এর মাধ্যমে প্রমাণ হয় যে, তারা বাংলাদেশের স্বাধীনতাকে বিশ্বাস করে না এবং অন্য দেশের তাঁবেদারিতে তারা ব্যস্ত। তাই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় ছাত্রলীগকে এখনই নিষিদ্ধ করার সময় এসেছে।'

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সভাপতি সোহেল রানা বলেন, 'আবরার ফাহাদের হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। অবিলম্বে দেশের স্বার্থ বিরোধী সকল চুক্তি বাতিল করতে হবে।'

এসময় তিনি সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদার মুক্তি দাবি করেন।

আপনার মতামত লিখুন :