আবরার হত্যার প্রতিবাদে ঢাবিতে কালো পতাকা মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
আবরার হত্যার প্রতিবাদে ঢাবিতে কালো পতাকা মিছিল করেন শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

আবরার হত্যার প্রতিবাদে ঢাবিতে কালো পতাকা মিছিল করেন শিক্ষার্থীরা, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার বিচার চেয়ে এবং এ হত্যাকাণ্ডের প্রতিবাদে কালো পতাকা মিছিল করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা।

মিছিলে নেতৃত্ব দেন ঢাকসু ভিপি নুরুল হক নুরু। বুধবার (৯ অক্টোবর) দুপুর ১টার দিকে ঢাবি রাজু ভাস্কর্যে একটি সংক্ষিপ্ত সমাবেশ শেষে এ কালো পতাকা মিছিল করা হয়। মিছিলটি রাজু ভাস্কর্য থেকে ফুলার রোড হয়ে বুয়েটের শহীদ মিনারে গিয়ে বুয়েটের আন্দোলনরত শিক্ষার্থীদের মিছিলে একত্রিত হয়। এ সময় তাদের ‘ফাঁসি, ফাঁসি’ স্লোগানে উত্তাল হয়ে ওঠে বুয়েট ক্যাম্পাস।

campus

বুয়েটে প্রবেশের পর মিছিলের নেতৃত্বে থাকা ঢাকসু ভিপি নুরুল হক নুরু বলেন, ‘আমরা এখানে বেশিক্ষণ থাকতে আসিনি। আমরা আপনাদের আন্দোলনের সঙ্গে সংহতি জানাতে এসেছি। কিছুক্ষণ পরেই চলে যাব।’

campus

এরপর কালো পতাকা মিছিলটি আবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে গিয়ে শেষ হয়। এর আগে কালো পতাকা মিছিলটি শুরু হওয়ার আগে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন ঢাবি শিক্ষক তামজিদ উদ্দীন ও আসিফ নজরুল।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলের ২০১১ নম্বর কক্ষে ডেকে নিয়ে আবরারকে পিটিয়ে হত্যা করেন বুয়েট শাখা ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী। ৫ অক্টোবর নিজের ফেসবুক আইডি থেকে করা এক পোস্টের জেরে তাকে হত্যা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে।

এ ঘটনায় আবরারের বাবা বরকতউল্লাহ ১৯ জনকে আসামি করে সোমবার রাজধানীর চকবাজার থানায় হত্যা মামলা দাযের করেন। এ মামলায় ১২ আসামিসহ ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে ১০ জনকে পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এ ১৩ জনই বুয়েট শাখা ছাত্রলীগের নেতাকর্মী।

আরও পড়ুুন:

বুয়েট ছাত্রের রহস্যজনক মৃত্যু

আবরার হত্যা: বুয়েট ছাত্রলীগের সা.সম্পাদকসহ বহিষ্কার ১১

আবরার হত্যা: ১০ আসামি ৫ দিনের রিমান্ডে

আবরার হত্যা: আরও ২ ছাত্রলীগ নেতা আটক

আবরার হত্যা: সন্দেহভাজন ছয়জন, আটক ৪

আবরার হত্যা: সিসিটিভি ফুটেজে ১৮ জন শনাক্ত

আবরারের শেষ ফেসবুক স্ট্যাটাস!

 

আপনার মতামত লিখুন :