দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী আন্দোলনে রাবি শিক্ষক-শিক্ষার্থীরা

রাবি করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম
রাবিতে দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী আন্দোলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

রাবিতে দুর্নীতি ও সন্ত্রাসবিরোধী আন্দোলন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার প্রতিবাদ ও সুষ্ঠু বিচারের দাবিতে এবং ক্যাম্পাসের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (৯ অক্টোবর) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের 'দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ' এবং 'সন্ত্রাস ও দুর্নীতির বিরুদ্ধে রাজশাহী বিশ্ববিদ্যালয়' ব্যানারে পৃথকভাবে এ কর্মসূচি পালিত হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনের সামনে 'দুর্নীতিবিরোধী শিক্ষকসমাজ' ব্যানারে শিক্ষকরা জড়ো হয়। পরে সেখান থেকে একটি প্রতিবাদী মিছিল বের করেন তারা। মিছিল শেষে একই জায়গায় এসে সংক্ষিপ্ত সমাবেশ করেছে তারা। একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগারের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা। পরে সেখান থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়।

আরও পড়ুন: আবরার হত্যার প্রতিবাদে ঢাবিতে ছাত্রদলের মৌন মিছিল

আয়োজিত কর্সসূচিতে অধ্যাপক ইলিয়াস হোসেন বলেন, 'আমরা মুক্তিযুদ্ধের চেতনা ও বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী। বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ও বিভিন্ন কর্মকাণ্ডের নামে যা চলছে তা বঙ্গন্ধুর আদর্শের পরিপন্থী। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত থাকবে বলে ঘোষণা দেন তিনি।

কমসূচিতে শিক্ষার্থীরা বলেন, বর্তমানে আবরার হত্যার মাধ্যমেই প্রমাণিত হয় যদি কেউ দুর্নীতি ও অন্যায়ের বিরুদ্ধে কথা বলে তাহলে তার পরিণাম মৃত্যু। এছাড়া কর্মসূচি থেকে দেশের স্বার্থবিরোধী চুক্তি বাতিল, অনিয়ম ও দুর্নীতির সঙ্গে জড়িত রাবি উপ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়াকে দ্রুত অপসারণ ও ক্যাম্পাসে শিক্ষার্থীদের নিরাপত্তার জন্য দ্রুত রাকসু নির্বাচনের দাবি জানানো হয়।

আরও পড়ুন: ভিসির অপসারণসহ বুয়েট অ্যালামনাইদের সাত দাবি

 আবরার হত্যা: শিক্ষার্থীদের প্রকাশিত ভিডিও ফুটেজে যা দেখা গেল

আপনার মতামত লিখুন :