আবরার হত্যা: এখন পর্যন্ত গ্রেফতার ১৯

স্টাফ করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনার মামলায় ১৯ জন আসামির মধ্যে ১৭ জনকে গ্রেফতার করেছে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগ।

শনিবার (১২ অক্টোবর) সর্বশেষ এজাহারভুক্ত আসামি মোয়াজ আবু হুরায়রাকে (২০) গ্রেফতার করা হয়েছে। তিনি ওই হত্যা মামলায় ১৪ নম্বর আসামি ছিলেন।

তবে এই ঘটনায় সর্বমোট ১৯ জনকে গ্রেফতার দেখিয়েছি পুলিশ। এজাহারের বাহিরে আছেন ২ জন। প্রথমে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর তাদের গ্রেফতার দেখানো হয়েছে। এই ২ জন হলেন মিজানুর রহমান (আবরারের রুমমেট) ও ছাত্রলীগ নেতা অমিত সাহা।

এদিকে ১০ অক্টোবর রিমান্ডের এক দিনের মাথায় আসামি ইফতি মোশাররেফ সকাল আদালতে প্রথম স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরে ১১ অক্টোবর মেফতাহুল ইসলাম জিয়ন ও  শনিবার অনিক সরকার নামে আরেক আসামি হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। 

এ পর্যন্ত গ্রেফতার হওয়া আসামিরা হলেন, বুয়েট শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান ওরফে রাসেল, যুগ্ম সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন, অনীক সরকার, মেফতাহুল ইসলাম, ইফতি মোশারেফ, বুয়েট ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান ওরফে রবিন, গ্রন্থ ও প্রকাশনা সম্পাদক ইশতিয়াক আহমেদ ওরফে মুন্না, ছাত্রলীগের সদস্য মুনতাসির আল জেমি, খন্দকার তাবাখখারুল ইসলাম ওরফে তানভীর, মোহাজিদুর রহমান, শামসুল আরেফিন, মনিরুজ্জামান, আকাশ হোসেন, মিজানুর রহমান (আবরারের রুমমেট), ছাত্রলীগ নেতা অমিত সাহা, হোসেন মোহাম্মদ তোহা, মাজেদুল ইসলাম, শামীম বিল্লাহ ও মোয়াজ আবু হুরায়রা।

আরও পড়ুনঃ আবরার হত্যায় ইফতির স্বীকারোক্তিমূলক জবানবন্দি

আবরার ফাহাদ হত্যা: অমিত ও তোহা ৫ দিনের রিমান্ডে

আবরার হত্যায় আরেক আসামির স্বীকারোক্তি

আপনার মতামত লিখুন :