বশেফমুবিপ্রবিতে প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

বশেফমুবিপ্রবি করেসপন্ডেন্ট
ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ

ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ

  • Font increase
  • Font Decrease

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) স্নাতক শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে তিন শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রথম শিফটে সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় শিফটে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা হয়েছে।

এদিন সকালে ভর্তি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ।

এ সময় বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. দিল আফরোজা বেগম, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রুস্তম আলী, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ, বশেফমুবিপ্রবি রেজিস্ট্রার খন্দকার হামিদুর রহমান, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব শামীম আল রাজী, অর্থ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব জনাব মফিজ উদ্দিন আহমেদ, ইউজিসির পরিচালক মো. কামাল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

বশেফমুবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. সামসুদ্দিন আহমেদ বলেন, ভর্তিচ্ছু শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের কথা মাথায় রেখে এবার রাজধানীতে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আশা করি এতে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের ভোগান্তি অনেকটা কমে গেছে। আর ভর্তি পরীক্ষা বেশ সুন্দর ও সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের সহযোগিতা পেয়েছি। পাশাপাশি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও আমাদের এ পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সর্বাত্মক সহযোগিতা করেছেন। এ জন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ।

তিনি বলেন, দেশের বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় দৃষ্টান্ত স্থাপন করতে চায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। এখানকার গ্র্যাজুয়েটরা যাতে নিজেদের দক্ষ করে ভবিষ্যতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ডিজিটাল বাংলাদেশ ও সমৃদ্ধ বাংলাদেশের নেতৃত্বে দিতে পারে, আমরা তাদের গড়ে তুলতে পাঠ্যক্রম সেভাবেই সাজিয়েছি।

ভর্তি পরীক্ষার ফলসহ ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsfmstu.ac.bd) জানতে পারবেন শিক্ষার্থীরা।

এ বছর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচে চারটি অনুষদের অধীনে পাঁচটি বিভাগে ১৫০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। এবার আবেদন করেন সাত হাজার ৪৬৮ জন ভর্তিচ্ছু। এই হিসেবে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেন প্রায় ৫০ জন শিক্ষার্থী।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে গণিত, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট ও সমাজকর্ম বিষয়ে শিক্ষার্থী ভর্তির মাধ্যমে শিক্ষা কার্য ক্রম শুরু করে বশেফমুবিপ্রবি। এ বছর প্রকৌশল অনুষদের অধীনে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর