নজরুল বিশ্ববিদ্যালয়ে ভর্তি সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ময়মনসিংহ
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস, ছবি: সংগৃহীত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণীর এ, বি, সি এবং ডি ইউনিটের মেধা তালিকা ও অপেক্ষমাণ তালিকায় ভর্তির সাক্ষাৎকারের সময়সূচি প্রকাশ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত এক বিজ্ঞপ্তিতে এ সময়সূচি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ৪ ও ৫ ডিসেম্বর এ, বি, সি এবং ডি ইউনিটের মেধাতালিকা থেকে ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে। অপেক্ষমাণ তালিকা থেকে ১০ ও ১১ ডিসেম্বর ভর্তির সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

এছাড়া ‘ই’ ইউনিটের ক্ষেত্রে যারা মেধাতালিকায় রয়েছে তাদের ব্যবহারিক পরীক্ষা আগামী ২ তারিখ থেকে ১২ ডিসেম্বর পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২, ৩ ও ৪ ডিসেম্বর তিনদিন সঙ্গীত বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ৫ ডিসেম্বর চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ৬, ৭ ও ৮ ডিসেম্বর তিনদিন থিয়েটার অ্যান্ড পারফরমেন্স স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা। ১০, ১১ ও ১২ ডিসেম্বর তিনদিন ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের ব্যবহারিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের কলা ভবনে স্ব-স্ব বিভাগে ব্যবহারিক পরীক্ষাগুলো অনুষ্ঠিত হবে। শুধুমাত্র চারুকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা সকাল ১১ টা থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

একজন পরীক্ষার্থী একাধিক বিভাগের ব্যবহারিক পরীক্ষায় অগ্রহণ করতে পারবে। ‘ই’ ইউনিটের ব্যবহারিক পরীক্ষার ফলাফল প্রকাশের পর উক্ত ইউনিটের ভর্তির তারিখ এবং সকল ইউনিটের কোটায় ভর্তির তারিখ পরবর্তীতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে জানানো হবে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ভর্তির জন্য প্রদেয় ফি ও আনুষঙ্গিক মোট ব্যয় এ, সি, ডি ইউনিটের ক্ষেত্রে ১৫,২৯০ টাকা এবং বি, ই ইউনিটের ক্ষেত্রে ১৫,৫৪০ টাকা। ভর্তির জন্য প্রয়োজনীয় তথ্যাদি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (jkkniu.admission.online) থেকে জানা যাবে।

আপনার মতামত লিখুন :