মাভাবিপ্রবি ভর্তি পরীক্ষায় প্রতি আসনে লড়ছে ৮০ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল
মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়/ছবি: সংগৃহীত

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে ৮০ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে।

চলতি মাসের ৬ ডিসেম্বর ‘এ’ও ‘বি’ ইউনিটে এবং ৭ ডিসেম্বর ‘সি’ ও ‘ডি’ ইউনিটের পরীক্ষা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিএসসি (ইঞ্জিনিয়ারিং), বিবিএ, বিফার্ম এবং বিএসসি (অনার্স) কোর্সের ভর্তি পরীক্ষায় চারটি ইউনিটের ১৫টি বিভাগে ৮১৫টি আসনের জন্য মোট পরীক্ষার্থী ৬০৩৬৬ জন।

৬ ডিসেম্বর সকালে ‘এ’ ইউনিটের ২৬টি কেন্দ্রে এবং বিকেলে ‘বি’ ইউনিট মোট ৩৪টি কেন্দ্রে পরীক্ষা হবে। ৭ ডিসেম্বর সকালে ‘সি’ ইউনিটের ১৪টি কেন্দ্রে ও বিকেলে ‘ডি’ইউনিটের ৯টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষার দিন পরীক্ষার্থীকে প্রবেশ পত্রের রঙিন দুই কপি ও এইচএসসি/ সমমানের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে।

‘এ’ ইউনিটের তিনটি বিভাগে ১৭০টি আসনের বিপরীতে ২১৬১২ জন অর্থাৎ প্রতি আসনে ১২৭ জন, ‘বি’ ইউনিটের ছয়টি বিভাগে ২৯৫টি আসনের বিপরীতে ২৫৯৫৫ জন অর্থাৎ প্রতি আসনে ৮৮ জন, ‘সি’ ইউনিটের চারটি বিভাগে ২৩০টি আসনের জন্য ১০৭২৭ জন অর্থাৎ প্রতি আসনে ৪৭ জন এবং ‘ডি’ ইউনিটের তিনটি বিভাগে ১২০টি আসনের জন্য ৭০৭২ জন অর্থাৎ প্রতি আসনে ৫৯ জন শিক্ষার্থী আবেদন করেছে।

মাভাবিপ্রবি'র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো. আলাউদ্দিন বলেন, ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতিসহ যেকোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনী ও বিশ্ববিদ্যালয় প্রশাসন সর্তক রয়েছে।

আপনার মতামত লিখুন :