নানা আয়োজনে বেরোবিতে সরস্বতী পূজা উদযাপন



বেরোবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
বেরোবিতে সরস্বতী পূজা উদযাপিত হয়

বেরোবিতে সরস্বতী পূজা উদযাপিত হয়

  • Font increase
  • Font Decrease

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিপুল উৎসাহ-উদ্দীপনা ও উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা।

বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) সকাল থেকেই নানা কর্মসূচির মধ্য দিয়ে বিদ্যাদেবী সরস্বতীর পূজা উদযাপন করা হয়। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কেন্দ্রীয়ভাবে আয়োজনের পাশাপাশি শিক্ষার্থীদের আবাসিক হল এবং বেশ কয়েকটি বিভাগ পৃথকভাবে এই পূজার আয়োজন করে।

সকালে সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা এবং কর্মচারীদের শুভেচ্ছা জানানোর মধ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. নাজমুল আহসান
কলিমউল্লাহ ক্যাম্পাসের রাসেল চত্বরে কেন্দ্রীয় সরস্বতী পূজার আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

বেরোবি উপাচার্য বলেন, ‘সবার অংশগ্রহণে এই উৎসব দেশের অসাম্প্রদায়িক চেতনা ও ঐতিহ্যে ভিন্নমাত্রা যোগ করেছে।’

এ সময় উপাচার্য বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল ও একাডেমিক ভবনে পূজা অর্চনায় উপস্থিত সকলের সঙ্গে কুশল বিনিময় করেন এবং সার্বিক খোঁজ-খবর নেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয় সরস্বতী পূজা উদযাপন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের অধ্যাপক ড. পরিমল চন্দ্র বর্মণ, সদস্য সচিব উপ-পরীক্ষা নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ, জেন্ডার স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক কুন্তলা চৌধুরী, সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক রাম প্রসাদ বর্মণ, পরিসংখ্যান বিভাগের প্রভাষক সুকান্ত দাস, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক বিউটি মন্ডলসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা। সন্ধ্যায় আরতির মাধ্যমে পূজার কর্মযজ্ঞ সমাপ্ত হয়।