শাবিপ্রবিতে আলোকচিত্র প্রদর্শনী শুরু



শাবিপ্রবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
শাবিপ্রবিতে ‘অ্যানোমেলি’ থিমে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। ছবি: বার্তা২৪.কম

শাবিপ্রবিতে ‘অ্যানোমেলি’ থিমে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। ছবি: বার্তা২৪.কম

  • Font increase
  • Font Decrease

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ‘অ্যানোমেলি’ থিমে ৩ দিনব্যাপী আন্তর্জাতিক আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-ডি এর গ্রাউন্ডে এ প্রদর্শনীর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ। একমাত্র ফটোগ্রাফি বিষয়ক সংগঠন ‘শাহজালাল ইউনিভার্সিটি ফটোগ্রাফার্স অ্যাসোসিয়েশন’ এ প্রদর্শনীর আয়োজন করে।

এ সময় উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘এই সকল সৃজনশীল কাজের মাধ্যমে আমাদের শিক্ষার্থীরা এগিয়ে যাচ্ছে এবং সামনের দিনেও ভালো কিছু করবে। তারা বর্তমানে দেশের গণ্ডি পেরিয়ে আন্তর্জাতিক মানের প্রদর্শনীর আয়োজন করেছে। যা সত্যিই প্রশংসনীয় উদ্যোগ। বিশ্ববিদ্যালয় প্রশাসন সব সময় এ সকল কাজে সহযোগিতা করে আসছে এবং ভবিষ্যতেও সহযোগিতা অব্যাহত থাকবে।

এ সময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো আনোয়ারুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সমাজবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. তানজিনা চৌধুরী, সংগঠনের সভাপতি শাহ নেওয়াজ সায়েম, সাধারণ সম্পাদক নাগিব মাহফুজ প্লাবন, সাবেক সভাপতি প্রভা মেহেদি জয়, অভি আশরাফুল, সাংগঠনিক সম্পাদক প্রতীক সিনহা, অর্থ সম্পাদক তন্ময় কর অমিসহ বর্তমান-সাবেক সদস্যরা।

বৃহস্পতিবার বিকেল ৩টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রদর্শনীর জন্য গ্রাউন্ড উন্মুক্ত থাকবে। দ্বিতীয় দিন শুক্রবার সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এবং পরের দিন শনিবার সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত প্রদর্শনীর জন্য গ্রাউন্ড উন্মুক্ত থাকবে।

এবারের আলোকচিত্র প্রদর্শনীতে দেশের পাশাপাশি জার্মানি ও ভারত থেকেও অনেক ফটো সিলেকশন করা হয়েছে। এ প্রদর্শনীতে ৩ ক্যাটাগরিতে মোট ৬২টি ছবি এবং ২টি ফটো স্টোরি বাছাই করা হয়েছে। এতে সিঙ্গেল ক্যাটাগরিতে ৪৪টি এবং মোবাইল ক্যাটাগরিতে ১৮টি ছবি বাছাই করা হয়।

এছাড়া ১২ ও ১৩ মার্চ ভারতের কলকাতার গোল্ডগ্যালারিতে প্রদর্শনীর দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হবে এবং এপ্রিলে ঢাকায় তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে।