সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বুয়েট

ঢাবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট), ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

সমন্বিত ভর্তি পরীক্ষায় যাচ্ছে না বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)। আগের নিয়মেই শিক্ষার্থী ভর্তি করবে বুয়েট। বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকেলে বুয়েটের একাডেমিক কাউন্সিলের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার বুয়েটের ছাত্রকল্যাণ পরিচালক ও একাডেমিক কাউন্সিলের সদস্য অধ্যাপক ড. মিজানুর রহমান বার্তা২৪.কমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বার্তা২৪.কমকে বলেন, বুধবার আমাদের একাডেমিক কাউন্সিল সভায় সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত হয়েছে যে আগে যেভাবে আমরা শিক্ষার্থী ভর্তি করাতাম, সে নিয়মেই শিক্ষার্থী ভর্তি করানো হবে। সমন্বিত ভর্তি পরীক্ষায় যাওয়া না যাওয়া এখানে কোনো বিষয় নয়। আমরা আমাদের আগের নিয়ম বহাল রেখেছি এবং সেভাবেই ভর্তি কার্যক্রম পরিচালিত হবে।

এদিকে জানা গেছে, এ ব্যাপরে জরুরি সভা ডেকেছে ঢাকা বিশ্ববিদ্যালয় একাডেমিক কাউন্সিল।

এর আগে গত ১২ ফেব্রুয়ারি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এক সভায় দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেয়। কিন্তু ঢাকা বিশ্ববিদ্যালয়, বুয়েট, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা সেদিন বৈঠকে উপস্থিত থাকলেও কেন্দ্রীয়ভাবে ভর্তি পরীক্ষার বিষয়ে তারা তাদের সিদ্ধান্তের কথা জানাননি।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর