স্বাধীনতা দিবসে ইবি প্রশাসনের শ্রদ্ধা

ইবি করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
স্মৃতিসৌধে ইবি প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি

স্মৃতিসৌধে ইবি প্রশাসনের শ্রদ্ধাঞ্জলি

  • Font increase
  • Font Decrease

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বাধীনতা ও জাতীয় দিবস-২০২০ পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান ও প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধের পাদদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ মহান মুক্তিযুদ্ধে বীর শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং তাদের আত্মার মাগফেরাত কামন করে দোয়া ও মোনাজাত করা হয়।

এর আগে প্রশাসনের উদ্যোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মাহবুবর রহমান বার্ত২৪.কম-কে বলেন, ‘স্বাধীনতা দিবস বাঙালি জাতির কাছে অত্যন্ত তাৎপর্যপূর্ণ একটি দিন। দেশে বর্তমানে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দিবসটি উদযাপনে আমরা স্বল্পপরিসরে কর্মসূচি পালন করেছি।’

আপনার মতামত লিখুন :