ব্যতিক্রমধর্মী আয়োজনে পহেলা বৈশাখ উদযাপন

নিউজ ডেস্ক বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাসের উদ্ভূত পরিস্থিতি নিয়ে থমকে আছে গোটা বিশ্ব। তাই আবহমান কাল ধরে চলে আসা বাংলা ও বাঙালির সংস্কৃতি আর ঐতিহ্যের ধারক বাহক পহেলা বৈশাখ এবার এসেছে বিষাদময় বেদনাবিধুর চিত্তে। সামাজিক দূরত্ব রক্ষার্থে তাই অনিশ্চিত এবারের নববর্ষের উদযাপন।

দেশের চলমান এই সময়ে করোনামুক্ত সুস্থ সুন্দর বাংলাদেশ তথা সমগ্র বিশ্বের শান্তি সমৃদ্ধির প্রত্যাশায় ব্যতিক্রমী নববর্ষ উদযাপন করেছে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইনফরমেশন স্টাডিজ অ্যান্ড লাইব্রেরি ম্যানেজমেন্ট বিভাগ। বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের সম্মিলিত প্রয়াসে অনলাইন প্ল্যাটফর্ম জুমের (ZOOM) মাধ্যমে ঘরে বসে সামাজিক দূরত্ব বজায় রেখে ভিডিও কনফারেন্সে পালিত হয়েছে এবারের পহেলা বৈশাখ।

বিভাগের চেয়ারপারসন ড. দিলারা বেগমের সার্বিক দিকনির্দেশনায় নাচ, গান, আবৃত্তি, কুইজ প্রতিযোগিতা, গেম শোসহ বিভিন্ন প্রাণোচ্ছল কর্মকাণ্ডের মাধ্যমে এক মিলনমেলায় পরিণত হয়েছিল ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ইনফরমেশন স্টাডিজ পরিবার। বিভাগের এই ব্যতিক্রমী আয়োজন অভূতপূর্ব সারা ফেলেছে শিক্ষার্থীদের মধ্যে। সরব উপস্থিতি এবং স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে তারা বরণ করে নিয়েছে বাংলা নববর্ষ।

উচ্ছ্বাস প্রকাশ করে শিক্ষার্থীদের একাংশ ধন্যবাদ প্রদান করে বলেন, দেশের এই ক্রান্তিলগ্নে বিভাগের এমন আয়োজন তাদেরকে নতুন উদ্যমে সামনে এগিয়ে চলতে অনুপ্রেরণা যোগায়।

ড. দিলারা বেগম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, ‘সামনের বৈশাখে আমরা মিলিত হব করোনামুক্ত নতুন বাংলাদেশে নতুন স্বপ্ন, নতুন সম্ভাবনা নিয়ে।’

আপনার মতামত লিখুন :