ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক সচেতনতামূলক কর্মশালা



ক্যারিয়ার ডেস্ক, বার্তা২৪.কম
ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক বিশেষ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক বিশেষ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত

  • Font increase
  • Font Decrease

অ্যালকুমাস বাংলাদেশ ও বাংলাদেশ ফুড এন্ড নিউট্রিশন অ্যাসোসিয়েশনের (বাফনা) যৌথ আয়োজনে ফুড সেফটি ম্যানেজমেন্ট সিস্টেম বিষয়ক বিশেষ ট্রেনিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গ্রিন ক্যাম্পাসে আয়োজিত কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

অ্যালকুমাসের পক্ষ থেকে কর্মশালাটি পরিচালনা করেন ফুড অ্যান্ড এগ্রিকালচার অর্গানাইজেশনের (এফএও) ন্যাশনাল কনসালট্যান্ট-ফুড সেফটি সিস্টেম স্পেশালিস্ট মো. ইমরুল হাসান।

শিক্ষার্থীদের বাস্তবধর্মী প্রশিক্ষণের জন্য ট্রেনিং প্রোগ্রামটি আয়োজন করা হয়। এর মাধ্যমে শিক্ষার্থীরা আধুনিক ফুড সেফটির বিভিন্ন আনুষঙ্গিক যন্ত্রপাতির সাথে পরিচিত হওয়ার সুযোগ পান। ফুড সেফটির নানা বিষয়ে প্রশিক্ষকের কাছ থেকে প্রশ্নোত্তরের মাধ্যমে জ্ঞান অর্জন করেন তারা। এসময় ফুড সেফটি নিয়ে মনগড়া কথা বলে নিজেদের বিভ্রান্ত না হতে এবং অন্যকে বিভ্রান্ত না করতে শিক্ষার্থীদের পরামর্শ দেন মো. ইমরুল হাসান।

প্রশিক্ষণ কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির গ্রিন ক্যাম্পাসের নিউট্রিশন অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের অ্যাসোসিয়েট হেড ড. আমির আহমেদ। এধরনের আয়োজনের জন্য আয়োজকদের ধন্যবাদ জানান তিনি। পাশাপাশি শিক্ষার্থীদের এধরনের প্রশিক্ষনের সাথে সবসময় যুক্ত থেকে জ্ঞানার্জনের পরমর্শ দেন।

বাংলাদেশ ফুড এন্ড নিউট্রিশন অ্যাসোসিয়েশনের (বাফনা) সদস্য সচিব বিপুল বিশ্বাস বলেন, পড়াশুনার পাশাপাশি ছাত্র ছাত্রীরা এ ধরনের প্রশিক্ষন পেলে ফুড এন্ড নিউট্রিশন সেক্টরে দক্ষ জনশক্তি হিসেবে তৈরী হবে। তিনি শিক্ষার্থীদের আত্মবিশ্বাসী এবং নিজেকে ব্র্যান্ড হিসেবে গড়ে তোলার পরামর্শ দেন।